টেনিসের বিতর্কিত জুটিই এবার ভাঙনের মুখে

অলিম্পিকে টেনিসের দল গঠন নিয়ে বিতর্কের ঝড় বয়ে গিয়েছিল। যার রেশ এখনও চলছে। আর যে জুটিকে নিয়ে সমস্যার সূত্রপাত,সেই রোহন বোপান্না-মহেশ ভূপতি জুটিই এবার ভাঙার মুখে। নিজের কেরিয়ারের কথা মাথায় রেখে,মহেশের সঙ্গে জুটি ভেঙে আবার আইসাম কুরেশির সঙ্গে জুটি বাঁধার চেষ্টা করেছিলেন বোপান্না। ইচ্ছে ছিল,আবার ইন্দো-পাক এক্সপ্রেসকে চালু করা। কিন্তু বোপান্নার ইচ্ছাপূরণ হল না।

Updated By: Oct 4, 2012, 09:52 PM IST

অলিম্পিকে টেনিসের দল গঠন নিয়ে বিতর্কের ঝড় বয়ে গিয়েছিল। যার রেশ এখনও চলছে। আর যে জুটিকে নিয়ে সমস্যার সূত্রপাত,সেই রোহন বোপান্না-মহেশ ভূপতি জুটিই এবার ভাঙার মুখে। নিজের কেরিয়ারের কথা মাথায় রেখে,মহেশের সঙ্গে জুটি ভেঙে আবার আইসাম কুরেশির সঙ্গে জুটি বাঁধার চেষ্টা করেছিলেন বোপান্না। ইচ্ছে ছিল,আবার ইন্দো-পাক এক্সপ্রেসকে চালু করা। কিন্তু বোপান্নার ইচ্ছাপূরণ হল না। বন্ধু কুরেশি সাফ না করে দিয়েছেন,নতুন করে জুটি তৈরির ব্যপারে। বোপান্নার আবেদনের সাড়া না দিয়ে আইসাম জানিয়েছেন, তিনি তাঁর নতুন পার্টনার জুলিয়েন রজারের সঙ্গে জুটি বেঁধে সাফল্য পাচ্ছেন।তাই তিনি বোপান্নার সঙ্গে জুটি বাঁধতে চান না।
এ দিকে, ভারতীয় টেনিসে জোরদার বিতর্কের রেশ যে সানিয়ার জীবনে পড়েনি,তার প্রমাণ পাওয়া গেল চায়না ওপেনে। নতুন পার্টনার নুরিয়াকে সঙ্গী করে টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গেলেন সানিয়া মির্জা। কোয়ার্টার ফাইনালে জুলিয়া জর্জেস-বারবোরা জুটিকে ৪-৬,৬-৪,১৬-১৪ ফলে হারিয়ে শেষ চারে পৌঁছল সানিয়া-নুরিয়া জুটি। অন্যদিকে একই টুর্নামেন্টে মহেশ ভূপতি-রোহন বোপান্না জুটি পৌঁছে গেল কোয়ার্টার ফাইনালে। কিন্তু এই জুটির আর অস্তিত্ব কতদিন,তা নিয়ে সন্দেহ রয়েছে। অন্যদিকে জাপান ওপেনে লিয়েন্ডার পেজ-স্টেপানেক জুটি পৌঁছে গেল দ্বিতীয় রাউন্ডে।পোলাসেক-নোল জুটিকে ৬-৪,৬-৪ ফলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছল এই জুটি।
 

.