অঞ্জনের ডিগবাজি, কোর কমিটিতে দুই মন্ত্রীর উপস্থিতিতে জমজমাট বাগান নাটক

পদত্যাগ করার আটচল্লিশ ঘন্টার মধ্যে ডিগবাজি খেলেন মোহনবাগান সচিব অঞ্জন মিত্র। মঙ্গলবার ক্লাব তাঁবুতে কার্যকরী কমিটির জরুরি বৈঠকের পর নিজের সিদ্ধান্ত বদল করে সচিবের চেয়ারে ফের বসলেন অঞ্জন। সভাপতি, অর্থ-সচিবের মতো শীর্ষ কর্তা বাদে রুদ্ধদার বৈঠকে উপস্থিত ছিলেন চব্বিশজন সদস্য। বৈঠকের অধিকাংশ সময় অঞ্জন মিত্রকে সিদ্ধান্ত বদল করার জন্য পরামর্শ দেন সুব্রত মুখার্জি, অরূপ বিশ্বাসরা। গ্রহন করা হয়নি তিন শীর্ষকর্তার পদত্যাগপত্র। ঘন্টা খানেকের বৈঠকের পদত্যাগের সিদ্ধান্ত প্রত্যাহার করেন ক্লাব সচিব।

Updated By: Jan 6, 2015, 08:40 PM IST

ওয়েব ডেস্ক: পদত্যাগ করার আটচল্লিশ ঘন্টার মধ্যে ডিগবাজি খেলেন মোহনবাগান সচিব অঞ্জন মিত্র। মঙ্গলবার ক্লাব তাঁবুতে কার্যকরী কমিটির জরুরি বৈঠকের পর নিজের সিদ্ধান্ত বদল করে সচিবের চেয়ারে ফের বসলেন অঞ্জন। সভাপতি, অর্থ-সচিবের মতো শীর্ষ কর্তা বাদে রুদ্ধদার বৈঠকে উপস্থিত ছিলেন চব্বিশজন সদস্য। বৈঠকের অধিকাংশ সময় অঞ্জন মিত্রকে সিদ্ধান্ত বদল করার জন্য পরামর্শ দেন সুব্রত মুখার্জি, অরূপ বিশ্বাসরা। গ্রহন করা হয়নি তিন শীর্ষকর্তার পদত্যাগপত্র। ঘন্টা খানেকের বৈঠকের পদত্যাগের সিদ্ধান্ত প্রত্যাহার করেন ক্লাব সচিব।

জরুরি বৈঠক চলাকালীন ক্লাব প্রশাসন আরও মসৃণভাবে চালানোর জন্য সুব্রত মুখোপাধ্যায়দের কোর কমিটি গড়ার প্রস্তাব দেন সচিব। অঞ্জন মিত্রর এই প্রস্তাব গ্রহন করা হয়। কোর কমিটির তিন মুখ হলেন তৃণমূল নেতা তথা ক্লাবের তিন সহ-সভাপতি সুব্রত মুখার্জি, অরূপ বিশ্বাস ও রথীন চত্রবর্তী।

রবিবার অঞ্জন মিত্রর পাশাপাশি টুটু বসু ও দেবাশিস দত্তও পদত্যাগ করেন। সচিব সিদ্ধান্ত বদল করলেও সভাপতি ও অর্থসচিবের বক্তব্য পাওয়া যায়নি। তবে পদত্যাগ করাকে কেন্দ্র করে ক্লাবের অন্দরে যে ঘটনা ঘটল কয়েকদিন ধরে সেটা কোনও নাটককে হার মানাতে পারে।

অন্যদিকে, ফেডারেশন কাপে নিয়মরক্ষার ম্যাচে জয় পেল মোহনবাগান। গ্রুপের শেষ ম্যাচে লাজংকে ১-০ গোলে হারিয়ে এবারের মত ফেড কাপ অভিযান শেষ করল সঞ্জয় সেনের দল। রবিবার সালগাওকরের কাছে হেরে ফেডকাপ থেকে বিদায় নিতে হয়েছিল সোনিদের। তাই গুরুত্বহীন ম্যাচে দলে বেশ কয়েকটি পরিবর্তন করেছিলেন কোচ। বোয়া,ডেনসনদের অনুপস্থিতি সত্বেও শুরু থেকেই উজ্জ্বীবিত ফুটবল খেলে মোহনবাগান। খেলার শুরুতেই মোহনবাগানকে এগিয়ে দেওয়ার সুবর্ন সুযোগ নষ্ট করেন জেজে।

পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন তারকা এই স্ট্রাইকার। লাজং গোলকিপারের দুরন্ত পারফরম্যান্স আর মোহনবাগান স্ট্রাইকারদের ব্যর্থতায় কিছুতেই গোলমুখ খুলতে পারছিলেন না সোনি,জেজেরা। শেষপর্যন্ত চুয়াত্তর মিনিটে সবুজ-মেরুনের হয়ে জয়সূচক গোলটি করেন কিংশুক দেবনাথ। সোনির ফ্রিকিক থেকে বেলোর নেওয়া শট লাজং গোলকিপার সেভ করলে ফিরতি বল থেকে গোল করে যান কিংশুক। ফেড কাপ থেকে ছিটকে গেলেও আই লিগের আগে আর ক্লাবের ডামাডোলের মধ্যে এই জয় নিঃসন্দেহে চাপ কমাবে মোহনবাগান কোচের উপর থেকে।

.