নির্বাসন মুক্ত হলেও বিগ ব্যাশ লিগে দরজা বন্ধ শাকিবের!

আর সেটাই বিগ ব্যাশে পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে তাঁর।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 17, 2020, 06:11 PM IST
নির্বাসন মুক্ত হলেও  বিগ ব্যাশ লিগে দরজা বন্ধ শাকিবের!
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: এক বছরের নির্বাসন কাটিয়ে মুক্ত হলেও অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ খেলা হচ্ছে না বাংলাদেশি অলরাউন্ডার শাকিব আল হাসানের। অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের একটি দল তাঁকে কেনার কথা বললেও কিন্তু তা আটকে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিগ ব্যাশে কোন ক্রিকেটারকে দলে নিতে হলে সবার আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার ছাড়পত্র দরকার হয়। আর সেটাই শাকিব পাননি। তাই বিগ ব্যাশ লিগে এবারের দরজা আপাতত বন্ধ বিশ্বসেরা অলরাউন্ডারের। শাস্তি পাওয়া ক্রিকেটারকে বিগ ব্যাশে খেলতে অনুমতি দেয় না ক্রিকেট অস্ট্রেলিয়া। গড়াপেটার প্রস্তাব পাওয়ার পরেও তা গোপন করায় আইসিসি-র শাস্তি পেয়েছেন শাকিব। আর সেটাই বিগ ব্যাশে পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে তাঁর।

ভারতীয় এক বুকির সঙ্গে যোগাযোগের কথা এবং স্পট ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় দু'বছরের জন্য বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসানকে নিষিদ্ধ করে ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। তবে নিজের দোষ স্বীকার করে নেওয়ায় একবছরের শাস্তি স্থগিত করে আইসিসি। ২৮ অক্টোবর সাকিবের শাস্তির মেয়াদ শেষ হয়েছে। ২৯ অক্টোবর থেকে তিনি মুক্ত। সব ধরনের ক্রিকেটে এবার অংশ নিতে আর কোনও বাধা নেই। আবার ক্রিকেট মাঠে তাঁকে দেখার জন্য মুখিয়ে রয়েছেন তাঁর সতীর্থ থেকে ভক্তরা।

আরও পড়ুন-  শাকিবকে কুপিয়ে খুনের হুমকি দেওয়া মহসিন গ্রেফতার

.