Neeraj Chopra: ফাইনালে নিজের জ্যাভলিন খুঁজছিলেন নীরজ, পান পাক প্রতিদ্বন্দ্বীর হাতে!

আর্শাদ নদিম তাঁর জ্য়াভলিন গুরু মনে করেন নীরজকে। 

Updated By: Aug 25, 2021, 02:10 PM IST
Neeraj Chopra: ফাইনালে নিজের জ্যাভলিন খুঁজছিলেন নীরজ, পান পাক প্রতিদ্বন্দ্বীর হাতে!

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্সের ফাইনালে জ্যাভলিন ছুঁড়ে দেশকে সোনা এনে দিয়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। অথচ যে 'ব্রহ্মাস্ত্র' তাঁকে সোনা এনে দিয়েছিল, সেই অস্ত্রই নিজের হাতে তুলে নিয়েছিলেন পাক প্রতিদ্বন্দ্বী আর্শাদ নদিম (Arshad Nadeem)! এমনই এক চাঞ্চল্যকর ঘটনা শোনালেন দেশের 'সোনার ছেলে' নীরজ।

দ্য টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে নীরজ বলেন, "ফাইনাল শুরুর আগে আমি জ্যভলিন খুঁজে পাচ্ছিলাম না। আচমকাই দেখি ওটা আর্শাদ নদিমের হাতে। তারপর আমি ওকে বলি, ভাই এই জ্যাভলিন আমাকে দাও। এটা দিয়েই আমাকে ছুড়তে হবে। তারপর আর্শাদ আমাকে জ্যাভলিন দেয়। ঠিক এই জন্যই আমি প্রথম থ্রো দ্রুততার সঙ্গে করেছিলাম। আপনারা খেয়াল করেছিলেন নিশ্চই।"

আরও পড়ুন: Transfer Talk: Cristiano Ronaldo কি ফের প্রিমিয়র লিগ খেলবেন? চলছে জোর আলোচনা

আর্শাদ নদিম তাঁর জ্য়াভলিন গুরু মনে করেন নীরজকে। সেকথা নিজেই বলেছেন আর্শাদ। পাক প্রতিদ্বন্দ্বীর ভূয়সী প্রশংসাও করেন নীরজ। তিনি বলেন, "কোয়ালিফাইং রাউন্ডে আর্শাদ ভাল পারফর্ম করেছিল। আমার মনে হয় এটা পাকিস্তানের জন্য ভাল। ওরা আরও বেশি করে জ্যাভলিন নিয়ে আগ্রহী হবে। ভবিষ্যতে আন্তর্জাতিক ইভেন্টে ভাল করবে। "

অলিম্পিক্স ফাইনালে দ্বিতীয় থ্রোয়ে ৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুড়ে সোনা আসে নীরজের। কিন্তু এতেই থেমে থাকতে চান না তিনি। নীরজের পাখির চোখ অলিম্পিক্স মাইলস্টোন হিসেবে ৯০ মিটার দূরত্ব অতিক্রম করা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.