অস্ট্রেলিয়াকে হারানোর সেরা সুযোগ ভারতের সামনে, বললেন সৌরভ

ভারতীয় টিমে বিরাট কোহলি,রোহিত শর্মারা না থাকলে যতটা ফারাক থাকবে, অস্ট্রেলিয়ার ক্ষেত্রেও একই ব্যাপার।

Updated By: Nov 15, 2018, 08:30 AM IST
অস্ট্রেলিয়াকে হারানোর সেরা সুযোগ ভারতের সামনে, বললেন সৌরভ

নিজস্ব প্রতিবেদন : স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নারহীন অস্ট্রেলিয়াকে হারানোর এটাই সেরা সুযোগ বিরাট কোহলির দলের কাছে, সরাসরি বলেই দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সঙ্গে বিরাটদের সতর্কও করে দিয়েছেন মহারাজ।

আরও পড়ুন - কলকাতায় কিস্তিমাত! চ্যাম্পিয়ন দাবা-সম্রাট আনন্দ

বল বিকৃতি কাণ্ডে নির্বাসনে স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নাররা। সাম্প্রতিককালে অজিদের পারফরম্যান্সও তথৈবচ। ভারতের বিরুদ্ধে দেশের মাটিতে মাঠে বল গড়ানোর আগে বেশ চাপে টিম অস্ট্রেলিয়া। এই সুযোগটাকেই কাজে লাগাতে বলছেন সৌরভ। তাঁর মতে, "ভারতীয় টিমে বিরাট কোহলি,রোহিত শর্মারা না থাকলে যতটা ফারাক থাকবে, অস্ট্রেলিয়ার ক্ষেত্রেও একই ব্যাপার। স্মিথ-ওয়ার্নার না থাকায় ওরা চাপে থাকবে। ভারতের কাছে এটাই সেরা সুযোগ অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জেতার।"  

আরও পড়ুন - UNICEF-এর প্রথম 'যুব দূত' হলেন হিমা দাস

অস্ট্রেলিয়া সফরে বোলারদের বিশেষ করে পেসারদের ভূমিকা অত্যন্ত কার্যকরী। তাই মহারাজ বলেন, "আমি ইংল্যান্ডে দেখেছি, প্রায় প্রত্যেকটা টেস্টে আমাদের বোলাররা কুড়িটি করে উইকেট তুলেছে।" পাশাপাশি বিরাটদের সতর্কও করে দিয়ে সৌরভ বলেন, " এটাও মাথায় রাখতে ববে, অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়া সবসময়ই কঠিন টিম। অনেকেই ওদের দুর্বল ভাবছে ঠিকই, আমার কিন্তচু তা মনে হয় না।" আগামিকালই অস্ট্রেলিয়া সফরে উড়ে যাচ্ছে ভারতীয় দল। প্রথমে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, তারপর ৬ ডিসেম্বর থেকে শুরু চার টেস্টের সিরিজ। 

.