বাংলা চ্যানেলের রেকর্ড গড়লেন উলুবেড়িয়ার মেয়ে তাহরিনা

বাংলা চ্যানেলে প্রথম মহিলা হিসেবে ৩২.২ কিলোমিটার দূরত্ব মাত্র ৮ ঘন্টা ১৩ মিনিটে অতিক্রম করে রেকর্ড গড়লেন তাহরিনা।

Reported By: সুমন মজুমদার | Edited By: সুদীপ দে | Updated By: Dec 15, 2019, 06:38 PM IST
বাংলা চ্যানেলের রেকর্ড গড়লেন উলুবেড়িয়ার মেয়ে তাহরিনা

নিজস্ব প্রতিবেদন: রবিবার, ১৫ ডিসেম্বর বাংলা চ্যানেলে প্রথম মহিলা হিসেবে ডবল ক্রস সাঁতারে রেকর্ড গড়লেন উলুবেড়িয়ার মেয়ে ২৫ বছর বয়সী সাঁতারু তাহরিনা নাসরিন। তিনি মাত্র ৩ ঘন্টা ৪৭ মিনিটে সেন্টমার্টিন থেকে সমুদ্র সাঁতরে টেকনাফ পৌঁছান। এর পর বেলা ২টা ২৫ মিনিটে টেকনাফ থেকে ফের সাঁতরে ফিরে আসেন সেন্টমার্টিনে তাহরিনা। ফিরে আসার সময় তাহরিনার সময় লাগে ৪ ঘন্টা ২৬ মিনিট।

এ দিন সকাল ৬ টা ১২ মিনিট নাগাদ সেন্টমার্টিন জেটি থেকে যাত্রা শুরু করেন ভারতের দূরপাল্লার সাঁতারু তাহরিনা। বাংলা চ্যানেলে ডবল ক্রস সাঁতারে রেকর্ড গড়ে ফিরে আসেন দুপুর ২টা ২৫ মিনিটে। কোনও সমুদ্রের চ্যানেলের এক স্থান থেকে অন্য স্থান সাঁতরে পৌঁছে আবার একই পথ ধরে ফিরে আসাকে সাঁতারে বলা হয় ডবল ক্রস। বাংলা চ্যানেলে প্রথম মহিলা হিসেবে ৩২.২ কিলোমিটার দূরত্ব মাত্র ৮ ঘন্টা ১৩ মিনিটে অতিক্রম করে রেকর্ড গড়লেন তাহরিনা। এর আগে ২০১৮ সালের ২৭ মার্চ ভারতের সম্পান্না রমেশ একমাত্র পুরুষ সাঁতারু হিসাবে ৯ ঘন্টা ১০মিনিটে ডবল ক্রস সম্পন্ন করেন।

আরও পড়ুন: I LEAGUE 2019-20: ডার্বিতে বোরহা-ডিকা কি খেলবেন?

এর আগেও সাঁতারে নজির গড়েছেন তাহরিনা নাসরিন। ২০১৫ সালে বিশ্বের প্রথম মুসলিম মহিলা হিসেবে ইংলিশ চ্যানেল পার করে বিশ্ব রেকর্ড করেন তিনি। ২০১৮ সালের নভেম্বরে দ্রুততম মহিলা হিসাবে ৩ ঘন্টা ৯ মিনিটে বাংলা চ্যানেল সিঙ্গেল ক্রস (১৬.১কিলোমিটার) পাড়ি দিয়ে রেকর্ড করেন তাহরিনা।

.