Ranji Trophy, Bengal vs Jharkhand: বাংলা ভাঙল অস্ট্রেলিয়ার রেকর্ড, রঞ্জিতে এক ইনিংসে ৯ ব্যাটারের অর্ধশতরান

প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৭৭৩ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে বাংলা। 

Updated By: Jun 8, 2022, 04:31 PM IST
Ranji Trophy, Bengal vs Jharkhand: বাংলা ভাঙল অস্ট্রেলিয়ার রেকর্ড, রঞ্জিতে এক ইনিংসে ৯ ব্যাটারের অর্ধশতরান

নিজস্ব প্রতিবেদন – ব্যাট হাতে নামলেই অন্তত পঞ্চাশ রান। ভাবতে অবাক লাগলেও এটাই বাস্তব হয়েছে। রঞ্জি ট্রফির ইতিহাসে এই প্রথম কোনো দলের প্রথম নয়জন ব্যাটসম্যানই অর্ধশতরানের গণ্ডি পেরোলেন। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ঝাড়খন্ডের বিরুদ্ধে এই রেকর্ড গড়লেন বাংলার ব্যাটসম্যানরা। বাংলার হয়ে নয়জন ব্যাটসম্যান ব্যাট করতে নামেন এবং প্রত্যেকেই করেন অন্ততপক্ষে ৫০। 

ঝাড়খন্ডের বিরুদ্ধে বাংলার হয়ে ওপেন করেন অভিষেক রামন ও অভিমন্যু ঈশ্বরণ। রামন করেন ৬১ ও অভিমন্যু ৬৫। এরপর অনবদ্য শতরান করেন সুদীপ ঘরামি, করেন ১৮৬। চার নম্বরে ব্যাট করতে নেমে ঝকঝকে ১১৭ করেন অনুষ্টুপ মজুমদারও। এরপর মনোজ তিওয়ারি ৭৩, অভিষেক পোড়েল ৬৮, শাহবাজ আহমেদ ৭৮, সায়ন মন্ডল ৫৩ ও আকাশদীপ ৫৩ রান করেন। এরমধ্যে আকাশদীপ ১৮ বলে অর্ধশতরান পূর্ণ করেন। 
এর আগে অস্ট্রেলিয়ার একটি ঘরোয়া ম্যাচে এক ইনিংসে আটজন ব্যাটারের একসঙ্গে পঞ্চাশের বেশী রান করার রেকর্ড ছিল। ১৮৯৩ সালে এই রেকর্ড হয়। বাংলার ব্যাটাররা ১২৯ বছরের সেই রেকর্ডও ভেঙে দিলেন। 

প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৭৭৩ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে বাংলা। সেমিফাইনালের দিকে অনেকটাই এগিয়ে গেলেন তারা বলা যায়।

আরও পড়ুন: Mithali Raj Retires: আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা মিতালির, সোশ্যাল মিডিয়াতে অবসরের ঘোষণা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.