Mithali Raj Retires: আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা মিতালির, সোশ্যাল মিডিয়াতে অবসরের ঘোষণা

৩৯ বছরের মিতালি ৮৯টি টি-২০ ম্যাচ খেলে করেছেন ২৩৬৪ রান ও ১২টি টেস্টে ৬৯৯ রান। টেস্টে তাঁর একটি ডাবল সেঞ্চুরিও রয়েছে।

Updated By: Jun 8, 2022, 03:03 PM IST
Mithali Raj Retires: আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা মিতালির, সোশ্যাল মিডিয়াতে অবসরের ঘোষণা

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের মহিলা ক্রিকেট দলের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটার ও অধিনায়ক মিতালি রাজ। মহিলাদের একদিনের ক্রিকেটে তিনিই সর্বাধিক রানসংগ্রহকারী। ভারতের নীল জার্সি গায়ে ৭৮০৫ রান করেছেন তিনি। ৩৯ বছরের মিতালি ৮৯টি টি-২০ ম্যাচ খেলে করেছেন ২৩৬৪ রান ও ১২টি টেস্টে ৬৯৯ রান। টেস্টে তাঁর একটি ডাবল সেঞ্চুরিও রয়েছে। ২৩ বছর ভারতীয় ক্রিকেটের সেবা করার পর সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তিনি। ১৯৯৯ সালে জাতীয় দলে অভিষেক হয় তাঁর। কিছুদিন আগেই শেষ হওয়া মহিলা বিশ্বকাপে শেষবার খেলেন তিনি।

সোশ্যাল মিডিয়াতে তিনি লেখেন, “সকলের ভালোবাসা এবং সমর্থনের জন্য ধন্যবাদ। জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করার জন্য সকলের আশীর্বাদ চাইছি। ছোটবেলাতেই ভারতের নীল জার্সি পরার স্বপ্ন দেখেছিলাম। দেশের প্রতিনিধিত্ব করাই আমার কাছে সবথেকে সম্মানের। সব যাত্রাই একদিন শেষ হয়, সবধরণের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালাম।” তিনি আরও লেখেন, “জাতীয় দলে সুযোগ পাওয়ার দারুণ অভিজ্ঞতা হয়েছে। বিসিসিআই কে ধন্যবাদ আমায় সব সময় সমর্থনের জন্য।”

তাঁর অবসর নিঃসন্দেহে ভারতের মহিলা ক্রিকেটের এক স্বর্ণালী অধ্যায়ের সমাপ্তি ঘোষণা করল। ২০১৭ বিশ্বকাপে তাঁর অধিনায়কত্বে ভারত ফাইনালে পৌছেছিল। কিছুদিনের মধ্যেই তাঁর বায়োপিক আসতে চলেছে বড় পর্দায়।

আরও পড়ুন- Ranji Trophy, Bengal vs Jharkhand: ১৮ বলে অর্ধশতরান বাংলার আকাশদীপের, ঢুকে পড়লেন দ্রুততমদের তালিকায়

আরও পড়ুন- AFC Asian Cup Qualifiers, India vs Cambodia: মুখোমুখি সাক্ষাতে এগিয়ে ভারত, কী হতে পারে প্রথম একাদশ?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.