টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে ICC-র ঢিলেমিতে বিরক্ত BCCI!

বোর্ডের দাবি এতদিনে আইসিসি একটা সিদ্ধান্তে পৌঁছালে তারাও আসন্ন ক্রিকেট ক্যালেন্ডার নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিতে পারত।

Updated By: Jun 9, 2020, 02:55 PM IST
টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে ICC-র ঢিলেমিতে বিরক্ত BCCI!

নিজস্ব প্রতিবেদন: লকডাউন উঠে যাওয়ার পর মাঠমুখি ক্রীড়াবিদরা। ইতিমধ্যেই বিশ্বের জনপ্রিয় ফুটবল লিগগুলি শুরু হতে চলেছে। কিন্তু এখনও সুখবরের অপেক্ষায় ক্রিকেটপ্রেমিরা। এবছরই অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু কোভিড-19 এর জেরে আশঙ্কার মেঘ এই টুর্নামেন্টের উপর। আদৌ এবছর মেগা এই টুর্নামেন্ট হবে কিনা এই প্রশ্নের উত্তরের অপেক্ষায় সবাই। এমনকি ভারতীয় ক্রিকেট বোর্ডও।

 

আইসিসির কাছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানিয়েছে বোর্ড। এবছর অক্টোবর-নভেম্বর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় দেশে বিশ্বকাপ করানোর ঝুঁকি নিতে চাইছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। অবশ্য অস্ট্রেলিয়ার ক্রীড়ামন্ত্রী নির্ধারিত সময়তেই বিশ্বকাপ করাতে আগ্রহী। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত্ নিয়ে ১০ জুন অর্থাত বুধবার বৈঠকে বসতে চলেছে আইসিসি। আশা করা যাচ্ছে সেদিন বিশ্বকাপের আয়োজন নিয়ে সিদ্ধান্ত জানাতে পারে ক্রিকেটের সর্বময় সংস্থা।

 

বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আইসিসির ঢিলেমিতে বিরক্ত প্রকাশ করেছে বিসিসিআই। বোর্ডের দাবি এতদিনে আইসিসি একটা সিদ্ধান্তে পৌঁছালে তারাও আসন্ন ক্রিকেট ক্যালেন্ডার নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিতে পারত। কিন্তু আইসিসি দেরি করাতে তারাও কোনও পরিকল্পনা করে উঠতে পারছে না বলেই দাবি বোর্ডের।
 অবশ্য অক্টোবর-নভেম্বরে যদি বিশ্বকাপ না হয় তাহলে তাতে খুশিই হবে বিসিসিআই। কারণ সেই সময়টাতে তাহলে আইপিএল-এর আয়োজন করাতে পারবে বোর্ড।

প্যানডেমিকের জন্য আপাতত স্থগিত রয়েছে আইপিএল। মনে করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দিয়ে সেটা হতে পারে ২০২১ সালে। সেক্ষেত্রে ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে হওয়ার সম্ভাবনা রয়েছে। অবশ্য সবটাই নির্ভর করছে বুধবার আইসিসির বৈঠকের উপর। ভারতে জাতীয় অ্যাকাডেমিগুলি খুলে যাওয়া সত্বেও এখনও অনুশীলন আরম্ভ করেননি ভারতীয় ক্রিকেটাররা। কোহলি, রোহিতদের এখনই মাঠমুখী হওয়ার নির্দেশ দিতে চাইছে না বিসিসিআই। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে যে বর্তমান পরিস্থিতির উপর তারা নজর রাখছেন। সঠিক সময়ে অনুশীলনে ফেরাতে ক্রিকেটারদের জন্য শিবিরের আয়োজন করা হবে।

আরও পড়ুন -সৌরভ সেরা নেতা, সাহসী ব্যাটসম্যান; বললেন শোয়েব আখতার  

.