Chetan Sharma Resigns: স্টিং অপারেশনের জের! ইস্তফা দিলেন মুখ্য জাতীয় নির্বাচক চেতন শর্মা

BCCI Chief Selector Chetan Sharma: শেষ পর্যন্ত তাঁর চাকরি গেল। প্রবল চাপের মুখে ইস্তফা দিলেন চেতন শর্মা (Chetan Sharma)। শোনা যাচ্ছে তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছেন বিসিসিআই-এর (BCCI) সচিব জয় শাহ (Jay Shah)। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Feb 17, 2023, 11:22 AM IST
Chetan Sharma Resigns: স্টিং অপারেশনের জের! ইস্তফা দিলেন মুখ্য জাতীয় নির্বাচক চেতন শর্মা
প্রবল চাপের মুখে ইস্তফা দিলেন চেতন শর্মা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেষ পর্যন্ত তাঁর চাকরি গেল। প্রবল চাপের মুখে ইস্তফা দিলেন চেতন শর্মা (Chetan Sharma)। শোনা যাচ্ছে তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছেন বিসিসিআই-এর (BCCI) সচিব জয় শাহ (Jay Shah)। মাত্র কয়েক ঘন্টার স্টিং অপারেশন, আর সেই ভিডিয়ো ফুটেজকে কেন্দ্র করে তোলপাড় ভারতীয় ক্রিকেট। সৌরভ গঙ্গোপাধ্যায় বনাম বিরাট কোহলির (Sourav Ganguly vs Virat Kohli) ইগোর লড়াই। গোপন ক্যামেরার সামনে 'কিং কোহলি'-কে (King KOhli) মিথ্যাবাদী বলে দেওয়া! এমনকি টিম ইন্ডিয়ার (Team India) একাধিক তারকা ক্রিকেটার দলের টিকে থাকার জন্য ক্রিকেটার অ্যান্টি ডোপিং ইঞ্জেকশন এবং ওষুধ খেয়ে নিজেদের ফিট বলে দাবি করে থাকেন! জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) চোটের ইস্যু নিয়ে বেফাঁস মন্তব্য! জি নিউজের (Zee News) #গেমওভার (#GameOver) অনুষ্ঠানের লুকনো ক্যামেরায় একাধিক ভয়ংকর দাবি করার জন্য বেশ বিপাকে পড়েন মুখ্য নির্বাচক প্রধান (Chief Selector)। আর সেই জেরেই সরে দাঁড়াতে বাধ্য হলেন চেতন শর্মা। 

১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে চলতি বর্ডার গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy 2023) দ্বিতীয় টেস্ট। প্রথামাফিক দ্বিতীয় টেস্ট চলার সময়ই বাকি দুটি ম্যাচের দল বাছাই করার কথা। এখন সেই মিটিংয়ে কে প্রতিনিধিত্ব করবেন? সেটাই এখন দেখার। চলতি বর্ডার গাভাসকর ট্রফির শেষ দুটি টেস্টে ভারতীয় দলের নির্বাচনের আগেই চেতনের বিদায় হয়ে গেল। শোনা গিয়েছে চেতনকে নাকি তাঁর আত্মপক্ষ সমর্থনের একটা সুযোগ দেওয়া হয়েছিল। তবে তাঁর কথায় খুশি হতে পারেননি বোর্ডের শীর্ষ কর্তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, "চেতন যেভাবে' লুজ টক' করেছে, তাতে ওঁর সঙ্গে এক টেবলে ক্রিকেটাররা বসবে কিনা সেটাই তো সবচেয়ে বড় প্রশ্ন। কারণ চেতন বিশ্বাসযোগ্যতাই হারিয়ে ফেলেছে।" 

আরও পড়ুন: Cheteshwar Pujara 100th Test, BGT 2023: প্রিয় 'চিন্টু'-কে নিয়ে আবেগতাড়িত রোহিত-বিরাট, সানি চাইলেন শতরান

আরও পড়ুন: IPL 2023: বড় ধাক্কা খেল রাজস্থান রয়্যালস! চোটের জন্য ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার তরুণ বোলার

সেই কর্তা চেতনের বিরুদ্ধে আরও ক্ষোভ উগরে দিলেন। তিনি যোগ করেন, "আসলে চেতন বড্ড বেশি কথা বলে ফেলেছে। ওঁর সঙ্গে আগে থেকেই কোনও ক্রিকেটার কথা বলত না। রাহুল দ্রাবিড়, বিরাট কোহলি কিংবা রোহিত শর্মাকে দেখেছেন ওঁর সঙ্গে কথা বলতে! কারণ ওকে কেউ পছন্দ করে না। অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলার সময় চেতন সেখানে থাকলেও, ওকে কেউ পাত্তা দিত না। অনুশীলন চলার সময় চেতন একদিকে একা দাঁড়িয়ে থাকত।" 

সুত্রের খবর জি নিউজ-এ এই বিস্ফোরক খবর প্রচার হওয়ার পর থেকেই বেজায় চটেছেন রোহিত শর্মা-রবীন্দ্র জাদেজারা। এমনকি চেতনের মন্তব্যে হেড কোচ রাহুলও সন্তুষ্ট নন। খোঁজ নিয়ে জানা গিয়েছিল, ভারতীয় দলের একাধিক ক্রিকেটার থেকে সাপোর্ট স্টাফ দফায় দফায় বোর্ড সভাপতি (BCCI President) রজার বিনি (Roger Binny) ও জয় শাহের সঙ্গে কথা বলেছেন। কোন পরিপ্রেক্ষিতে চেতন দলের একাধিক ক্রিকেটারদের বিরুদ্ধে আঙুল তুলেছেন? কেন ড্রেসিংরুমের কথা তিনি গোপন ক্যামেরার সামনে উগরে দিয়েছেন? এমন প্রশ্নে বোর্ডের শীর্ষ আধিকারিকদের বারবার বিদ্ধ করেছেন একাধিক সিনিয়র ক্রিকেটার। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। 

সেই স্টিং অপারশনে রোহিত ও বিরাটের ইগোর লড়াই নিয়ে প্রশ্ন করা হয়েছিল। এমনকি টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ভবিষ্যৎ নিয়েও মন্তব্য করেছিলেন চেতন। এই ইস্যু নিয়ে কোনও বিতর্কিত মন্তব্য না করলেও,  ক্রিকেটারদের সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্কের কথা প্রকাশ্যে এনেছেন। তাই টেস্ট ও ওয়ানডে অধিনায়ক রোহিত এবং টি-টোয়েন্টি অধিনায়ক হার্দিক আদৌ আর চেতন শর্মার সঙ্গে কাজ করতে চাইবেন তো? কথা বলতে চাইবেন তো? সেটা নিয়েও সরব ছিল টিম ইন্ডিয়ার অন্দরমহল। তবে সেই বিষয় নিয়ে আর চিন্তার দরকার নেই। কারণ চেতনের বিদায়ঘন্টা বেজে গেল। 

অবশ্য এর আগেও নির্বাচক প্রধান হিসেবে চেতনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠেছিল। ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনাল থেকে ছিটকে যেতেই চেতনের নেতৃত্বাধীন কমিটিকে ছেঁটে ফেলেছিল বিসিসিআই। কিন্তু নতুন কমিটি গঠিত হওয়ার পর, ফের চেতনকেই নির্বাচক প্রধানের পদে বসিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আসলে তেমন বড় কোনও নাম নির্বাচক পদে আবেদন না করায় এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বিসিসিআই। যদিও ফের একবার বিতর্কে জড়িয়ে চেতন শর্মা নিজেই সরে দাঁড়ালেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.