ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদের দায়িত্ব নিতে চলেছেন অনুরাগ ঠাকুর

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদের দায়িত্ব নিতে চলেছেন অনুরাগ ঠাকুর । আগামী ২২ মে বোর্ডের বিশেষ সাধারন সভায় অনুরাগ ঠাকুরের সভাপতি পদে সরকারী শিলমোহর পড়বে । আইসিসি-র চেয়ারম্যান হওয়ার সুবাদে গত সপ্তাহে বোর্ড সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন শশাঙ্ক মনোহর । বোর্ড সভাপতি পদ নিয়ে টানাপোড়েন চলছিল অনুরাগ ঠাকুর এবং অজয় শিরকের মধ্যে । কিন্তু অনুরাগ বাজিমাত করলেন পূর্বাঞ্চলীয় সর্মথন পেয়ে । জগমোহন ডালমিয়ার মৃত্যু পর স্টপগ্যাপ সভাপতির দায়িত্ব শশাঙ্ক মনোহর নিলেও বোর্ডের সংবিধান অনুযায়ী সভাপতি হওয়ার টার্ম ছিল পূর্বাঞ্চলের ।

Updated By: May 16, 2016, 11:21 PM IST
ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদের দায়িত্ব নিতে চলেছেন অনুরাগ ঠাকুর

ওয়েব ডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদের দায়িত্ব নিতে চলেছেন অনুরাগ ঠাকুর । আগামী ২২ মে বোর্ডের বিশেষ সাধারন সভায় অনুরাগ ঠাকুরের সভাপতি পদে সরকারী শিলমোহর পড়বে । আইসিসি-র চেয়ারম্যান হওয়ার সুবাদে গত সপ্তাহে বোর্ড সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন শশাঙ্ক মনোহর । বোর্ড সভাপতি পদ নিয়ে টানাপোড়েন চলছিল অনুরাগ ঠাকুর এবং অজয় শিরকের মধ্যে । কিন্তু অনুরাগ বাজিমাত করলেন পূর্বাঞ্চলীয় সর্মথন পেয়ে । জগমোহন ডালমিয়ার মৃত্যু পর স্টপগ্যাপ সভাপতির দায়িত্ব শশাঙ্ক মনোহর নিলেও বোর্ডের সংবিধান অনুযায়ী সভাপতি হওয়ার টার্ম ছিল পূর্বাঞ্চলের ।

সেখানে পূর্বাঞ্চল অনুরাগ ঠাকুরকে সমর্থন করার ফলে কার্যত বিনা প্রতিদ্বন্দিতায় বোর্ড সভাপতির দায়িত্ব নিতে চলেছেন বর্তমান বোর্ড সচিব । সেক্ষেত্রে  বোর্ড সচিবের দয়িত্ব পেতে চলেছেন অজয় শিরকে । পাশাপাশি অনুরাগ ঠাকুরের  বোর্ড সভাপতির মেয়াদও দীর্ঘমেয়াদি হওয়ার ক্ষেত্রে রয়েছে আইনি জটিলতা । লোধা কমিটির প্রস্তাব যদি গৃহীত হয় তাহলে ২০১৭ সালের পর আগামী তিন বছর বোর্ডের কোন পদে থাকতে পারবেন না অনুরাগ ঠাকুর ।  কারণ ইতিমধ্যে বোর্ডের কার্যকারী কমিটির দুটি মেয়াদে কোষাধক্ষ্য ও সচিব  পদে দায়িত্ব পালন করেছেন আর এবার  সভাপতি পদের দায়িত্ব নিচ্ছেন ।

.