বাংলা সফরে যুবি-বীরু-ভাজ্জিদের দলে ফিরিয়ে এনে শেষ বিদায় জানাতে চায় বোর্ড

Updated By: May 16, 2015, 11:54 AM IST
বাংলা সফরে যুবি-বীরু-ভাজ্জিদের দলে ফিরিয়ে এনে শেষ বিদায় জানাতে চায় বোর্ড

 

ওয়েব ডেস্ক: শেষবারের জন্য দেশের জার্সি গায়ে খেলতে দেখা যাতে পারে ফ্যাব ফোর-কে। আসন্ন বাংলাদেশ সফরে ভারতীয় দলে জাহির খান, যুবরাজ সিং, বীরেন্দ্র সেওয়াগ, হরভজন সিংকে ফেরানো হতে পারে। ২০১১ বিশ্বকাপে দলের গুরুত্বপূর্ণ এই চার সদস্যকে সসম্মানে বিদায় জানাতে চায় বোর্ড। সেক্ষেত্রে বীরু-ভাজ্জি-যুবি-জাহিরদের কাছেই এটাই শেষ আন্তর্জাতিক সফর হতে চলেছে।

জাতীয় নির্বাচকদের ভাবনায় আর তাঁরা নেই, তাই বোর্ড চাইছে বাংলাদেশের মত অপেক্ষাকৃত সহজ সফরে চার জনকে সুযোগ দিয়ে সসম্মানে বিদায় জানাতে। তবে এখন প্রশ্ন বোর্ডের এই প্রস্তাবে চার মূর্তি রাজি হন কি না।

আইপিএল শেষ হলেই ভারতীয় ক্রিকেট দলের বাংলাদেশে সফর। আর এই সফরে কাদের পাঠানো হবে তা নিয়ে জল্পনা চলছে। প্রথমে ঠিক ছিল ধোনি, কোহলিদের বিশ্রাম দিয়ে সুরেশ রায়নার নেতৃত্বে দল পাঠানো হবে। পরে স্পন্সরদের চাপে বোর্ড ঠিক করে দু একজনকে বিশ্রমা দিয়ে পূর্ণশক্তির দলই পাঠানো হবে। সেক্ষেত্রে হয়তো বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হবে। অনেকেই আবার বলছেন, এই সুযোগ বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে দেখে নিলে ভাল হত।

গতবছর বাংলাদেশ সফরে দ্বিতীয় সারির দল পাঠিয়েছিল ভারত। সামনের সপ্তাহে বাংলাদেশ সফরের জন্য ভারতীয় দল বাছাই হতে পারে। বিসিসিআই সূত্রে জানা ১৯ অথবা ২০ মে দল নির্বাচন হতে পারে। যদিও বোর্ড সভাপতি জগমোহন ডালমিয়ার ইচ্ছা ২৪ মে আইপিএল ফাইনালের পর দল বাছাই করা। 

.