Team India: ভারতীয় দলে ঘটছে বিরাট বদল, জার্সিও বলবে অন্য কথা! চলে এল তোলপাড় করা খবর

BCCI close to bringing Adidas on board as apparel sponsor: নাইকের সঙ্গে চুক্তিভঙ্গ হওয়ার পর থেকেই বিসিসিআই, এমন একটি স্পনসর খুঁজছিল, যারা ভারতীয় ক্রিকেট দলের ব্র্যান্ডভ্যালুর সঙ্গে মানানসই। এমপিএল বা কিলার কেউই সেই মানের ছিল না। অবশেষে বিসিসিআই খুঁজে নিল বিশ্ববন্দিত এক ব্র্যান্ডকেই।

Updated By: Feb 21, 2023, 05:34 PM IST
Team India: ভারতীয় দলে ঘটছে বিরাট বদল, জার্সিও বলবে অন্য কথা! চলে এল তোলপাড় করা খবর
চলে এল বড় খবর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়ার (Team India) জার্সিতে জ্বলজ্বল করে কিলার ( Killer)। কিন্তু আগামী জুন থেকে আর রোহিত শর্মাদের (Rohit Sharma) বুকে থাকবে না এই লোগো। অ্যাপারেল স্পনসর হিসেবে আসছে অ্যাডিডাস (Adidas)। কিলারকে সরিয়ে দিচ্ছে ইউরোপের সব চেয়ে বড় ও বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্রীড়াপোশাক প্রস্তুতকারক সংস্থা। বিসিসিআই (BCCI) এর সঙ্গে অ্যাডিডাসের পাঁচ বছরের চুক্তি হতে চলেছে বলেই খবর। ব্র্যান্ড হিসাবে কিলারের সেঅর্থে  সুখ্যাতি-সম্পন্ন নয়। সেদিক থেকে অ্যাডিডাসের পরিচিতি এক ডাকেই। 

বায়ার্ন মিউনিখ (Bayern Munich), ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United), জুভেন্তাস (Juventus), রিয়াল মাদ্রিদ (Real Madrid) ও আর্সেনালের (Arsenal) মতো ক্লাবের কিট স্পনসর অ্যাডিডাস। বিশ্বের সব চেয়ে ধনী ক্রিকেট বোর্ড ও তিন ফরম্যাটে বিশ্বের এক নম্বর দল চেয়েছিল, বিরাট-রোহিতদের বুকে নামযাদা কোম্পানির লোগোই থাকুক। এই মুহূর্তে বিসিসিআই ভারতীয় কোম্পানি কেওয়াল কিরণ ক্লোদিং লিমিটেডের সঙ্গে (Kewal Kiran Clothing Limited, KKCL) চুক্তিবদ্ধ। কেকেসিএল কিলার জিনসের প্যারেন্ট ব্র্যান্ড। মনে করা হচ্ছে অ্যাডিডাসের সঙ্গে ২০২৮ পর্যন্ত চুক্তি করতে চলেছে বোর্ড।

আরও পড়ুন: David Warner | BGT 2023: গোদের ওপর পরপর বিষফোঁড়া... আশঙ্কাই সত্যি হল, ওয়ার্নার ফিরছেন অস্ট্রেলিয়া!

২০১৬-২০২০ পর্যন্ত নাইকের সঙ্গে ৩৭০ কোটি টাকার (আলাদা ৩০ কোটির রয়্যালটি) চুক্তি ছিল ভারতের। তবে তারপর থেকেই এমপিএল (২০২০-২০২৩ ডিসেম্বর) বা কিলারের (বিগত এক মাসের কিছু বেশি) মতো ব্র্যান্ডের হাত ধরেছিল দল। ভারতীয় দলের ভাবমূর্তি ও ওজনের সঙ্গে যে ব্র্যান্ডগুলি ছিল একেবারেই বেমানান। নাইকের সমকক্ষ একেবারেই ছিল না কেউই। এবার অ্যাডিডাসকে এনে ভারত নিজেদের ব্র্যান্ডভ্যালুর সঙ্গে সুবিচার করতে চলেছে। অ্যাডিডাস দলের ব্র্যান্ড ভ্যালু বাড়াবে, একথা বলার আর অপেক্ষা রাখে না। বিসিসিআই-এর এক আধিকারিক জানিয়েছেন যে, চুক্তি প্রায় পাকা হয়েই গেছে, এখন কথা চলছে অর্থ নিয়ে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.