হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত আমেরিকার প্রাক্তন বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট

ব্রায়ান্টের বয়স হয়েছিল ৪১ বছর। মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ব্রায়ান্টের তেরো বছরের মেয়েরও।

Edited By: সুদীপ দে | Updated By: Jan 27, 2020, 09:47 AM IST
হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত আমেরিকার প্রাক্তন বাস্কেটবল তারকা কোবে ব্রায়ান্ট

নিজস্ব প্রতিবেদন: হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারালেন আমেরিকার প্রাক্তন বাস্কেটবল সুপারস্টার কোবে ব্রায়ান্ট। রবিবার সকালে ক্যালিফোর্নিয়ার ক্যালবাসাসে পাহাড়ের গায়ে ভেঙে পড়ে ওই হেলিকপ্টারটি। ব্রায়ান্টের বয়স হয়েছিল ৪১ বছর। মর্মান্তিক এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ব্রায়ান্টের স্ত্রী ও তাঁর তেরো বছরের মেয়েরও।

কোবে ব্রায়ান্টের ‘লস এঞ্জেলেস ল্যাকার্স’ (Los Angeles Lakers) এনবিএ চ্যাম্পিয়নশিপ (NBA championships)-এ পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে। সাড়ে ৬ ফুট উচ্চতার ব্রায়ান্ট ‘লস এঞ্জেলেস ল্যাকার্স’কেও এনবিএ চ্যাম্পিয়নশিপে এক অন্য উচ্চতায় পৌঁছে দিয়েছিলেন। ১৯৯৬ সাল থেকে দীর্ঘ ২০ বছরের কেরিয়ারে অসংখ্য সম্মান জিতেছেন ব্রায়ান্ট, যার মধ্যে অলিম্পিকের দু’টো সোনার মেডেলও রয়েছে।

আরও পড়ুন: ক্যায়া হ্যায় G***u, গাপ্তিলের হিন্দি শুনে থ চাহল-রোহিত

কোবে ব্রায়ান্ট হলেন জেরি ওয়েস্ট, উইল্ট চেম্বারলাইন, করিম আবদুল-জব্বার এবং ম্যাজিক জনসনের পরবর্তি প্রজন্মের বাস্কেটবল কিংবদন্তি। শুধু খেলার দুনিয়ায় নয়, বিনোদন জগতেও লক্ষ লক্ষ মানুষের মনে জায়গা করে নিয়েছেন কোবে ব্রায়ান্ট। তাঁর প্রযোজিত স্বল্প-দৈর্ঘ্যের অ্যানিমেশন ছবি ‘ডিয়ার বাস্কেটবল’ (Dear Basketbal) ২০১৮ সালে জিতে নেয় অস্কার পুরস্কার। তাঁর মৃত্যুতে শোকবার্তায় এনবিএ কমিশনার অ্যাডাম সিলভার বলেন, ‘এনবিএ পরিবার বিধ্বস্ত’। ব্রায়ান্টের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

.