ব্রিলিয়ান্ট বার্সা, শেষ ৮ বছরে ৭ বার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বার্সা

চ্যাম্পিয়ন্স লিগে নেইমার ম্যাজিক। ব্রাজিলীয় তারকার জোড়া গোলের সৌজন্যে প্যারিস সেন্ট জার্মেইনকে ২-০ গোলে হারাল বার্সেলোনা। দুই পর্ব মিলিয়ে বার্সা জিতল ৫-১ গোলে। এই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌছে গেলেন মেসিরা।

Updated By: Apr 22, 2015, 02:08 PM IST
ব্রিলিয়ান্ট বার্সা, শেষ ৮ বছরে ৭ বার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বার্সা

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগে নেইমার ম্যাজিক। ব্রাজিলীয় তারকার জোড়া গোলের সৌজন্যে প্যারিস সেন্ট জার্মেইনকে ২-০ গোলে হারাল বার্সেলোনা। দুই পর্ব মিলিয়ে বার্সা জিতল ৫-১ গোলে। এই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌছে গেলেন মেসিরা।

ব্রিলিয়ান্ট বার্সেলোনা। ইউরোপীয় ফুটবলে এইভাবেই বর্ণনা করা হচ্ছে মেসিদের সাম্প্রতিক ফর্মকে। প্যারিস সেন্ট জার্মেইনকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পৌছে গেল লুই এনরিকের দল। প্যারিসে গিয়ে জার্মেইনকে ৩-১ গোলে হারিয়েছিলেন মেসিরা। তাই ঘরের মাঠে অনেকটা সুবিধাজনক জায়গায়া থেকেই মাঠে নেমেছিল বার্সেলোনা। অন্যদিকে ফ্রান্সের দলটির ভরসা ছিল কার্ড সমস্যা কাটিয়ে মাঠে ফেরে ইব্রাহিমোভিচ। কিন্তু খেলার ১৪ মিনিটে ইনিয়েস্তার ডিফেন্স চেরা পাস থেকে নেইমারের গোল ব্যকফুটে ঠেলে দেয় প্যারিস সেন্ট জার্মেইনকে। বিরতির আগেই ড্যানি আলভেজের ক্রশ থেকে হেডে দ্বিতীয় গোল করে বার্সার জয় নিশ্চিত করে দেয়। গোটা মরসুমে ৩০ গোল করা হয়ে গেল ব্রাজিলীয় সুপারস্টারের। শুধু তাই নয় বার্সেলোনার মেসি-নেইমার-সুয়ারেজ ত্রিভুজের মিলিত গোলসংখ্যা দাঁড়াল ৯৫। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার একটা মরিয়া চেষ্টা করেছিলেন ইব্রাহিমোভিচরা। কিন্তু বার্সা ডিফেন্স ভাঙতে পারেনি প্যারিসের দলটি। জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে মেসির গোল খরা চলছেই। শেষ চার ম্যাচে গোল করতে ব্যর্থ হলেন আর্জেন্টিনীয় সুপারস্টার। শেষ ৮ বছরের মধ্যে ৭ বারই চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পৌঁছল বার্সেলোনা।

.