অভব্যতার দায়ে বাংলাদেশ বোর্ডের কোপে সাব্বির! ৬ মাস নির্বাসিত, জরিমানা ২০ লাখ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রের খবর অনুযায়ী, জাতীয় লিগ চলাকালীন রাজশাহীতে দর্শকের সঙ্গে হাতাহাতি জড়ানোয় এই শাস্তির মুখে পড়তে হয়েছে সাব্বিরকে। ঢাকা মেট্রোপলিসের বিরুদ্ধে খেলা চলাকালীন মাঠের বাইরে থেকে উড়ে আসা এক দর্শকের কটূক্তিতে মেজাজ হারান সাব্বির। এরপর আম্পায়ারের অনুমতি নিয়ে মাঠের বাইরে গিয়ে সাইড স্ক্রিনের পিছনে ওই দর্শকের সঙ্গে বিতণ্ডায় জড়ান এই ক্রিকেটার।

Updated By: Jan 2, 2018, 05:56 PM IST
অভব্যতার দায়ে বাংলাদেশ বোর্ডের কোপে সাব্বির! ৬ মাস নির্বাসিত, জরিমানা ২০ লাখ

ওয়েব ডেস্ক: দর্শকের সঙ্গে অভব্য আচরণের অভিযোগে উঠতি তারকা ক্রিকেটার সাব্বির রহমানের বিরুদ্ধে খড়্গহস্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। খেলা চলাকালীন ক্রিকেটীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে সাব্বির রহমানকে নিজেদের চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা থেকে বাদ দিল বাংলাদেশ বোর্ড। বিসিবি সভাপতি নাজমুল হাসান শৃঙ্খলারক্ষা কমিটির অধিকর্তা শেখ সোহেল এবং নাজিমউদ্দিন চৌধুরির সঙ্গে বৈঠকের পর সাব্বির রহমানকে ২০ লক্ষ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেন। এখানেই শেষ নয়, ৬ মাস বাংলাদেশ বোর্ড স্বীকৃত কোনও ঘরোয়া লিগে খেলতে পারবেন না সাব্বির।  

আরও পড়ুন- বিরাটের দলের কোচ হচ্ছেন আশিস, ব্যাটিং মেন্টরের দায়িত্বে গ্যারি

বোর্ডের সিদ্ধান্ত ঘোষণার সময় বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, "ম্যাচ রেফারির সঙ্গে কথা বলার পরই যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে (সাব্বির রহমান) ২০ লক্ষ টাকা জরিমানা-সহ ৬ মাসের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়েছে।" তিনি আরও জানান, "এটাই তাঁর (সাব্বির) শেষ সুযোগ। এরপরও তিনি নিজের ভুল সংশোধন না করলে তাঁকে আজীবন নির্বাসিত করা হবে।" 

আরও পড়ুন-  অ্যাসেজে মুখ পুড়ল অস্ট্রেলিয়ার

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রের খবর অনুযায়ী, জাতীয় লিগ চলাকালীন রাজশাহীতে দর্শকের সঙ্গে হাতাহাতি জড়ানোয় এই শাস্তির মুখে পড়তে হয়েছে সাব্বিরকে। ঢাকা মেট্রোপলিসের বিরুদ্ধে খেলা চলাকালীন মাঠের বাইরে থেকে উড়ে আসা এক দর্শকের কটূক্তিতে মেজাজ হারান সাব্বির। এরপর আম্পায়ারের অনুমতি নিয়ে মাঠের বাইরে গিয়ে সাইড স্ক্রিনের পিছনে ওই দর্শকের সঙ্গে বিতণ্ডায় জড়ান এই ক্রিকেটার। এই গোটা ঘটনার তদন্ত করে বিসিবি-কে রিপোর্ট দেন ম্যাচ রেফারি এস রহমান। আর সেই মর্মেই সাব্বিরের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নেয় বোর্ড।  

এর আগে পিচ নিয়ে বলতে গিয়ে নিন্দনীয় ভাষায় বোর্ডকে দুষে জরিমানার সম্মুখীন হয়েছিলেন বাংলাদেশের তারকা ব্যাটসম্যান তামিম ইকবালও। সেবার তামিমকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছিল বিসিবি। পরে নিজের বক্তব্যের জন্য ক্ষমাও চেয়েছিলেন তামিম।   

.