Shakib Al Hasan : বিতর্ক অতীত! টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগার্সদের নেতা 'ব্যাড বয়' শাকিব

Shakib Al Hasan : বৈঠকের পর বিসিবি ক্রিকেট অপারেশন্সের প্রেসিডেন্ট জালাল ইউনুস বলেছেন, "আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন শাকিব আল হাসানই। তিনি স্বীকার করেছেন যে, জুয়া সংস্থার সঙ্গে চুক্তি করে শাকিব একটি ভুল করে ফেলেছিলেন। তবে বাংলাদেশের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক বলেছেন, তিনি আর এ রকম ভুল কখনও করবেন না।" 

Updated By: Aug 13, 2022, 08:32 PM IST
Shakib Al Hasan : বিতর্ক অতীত! টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগার্সদের নেতা 'ব্যাড বয়' শাকিব
শাকিবের উপর ভরসা রাখল বিসিবি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুই পক্ষের মধ্যে ঝামেলা লেগেই রয়েছে। সময় সুযোগ পেলেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তারা (BCB) শাকিব আল হাসানের (Shakib Al Hasan) বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুলে থাকেন। শাকিব আবার নিজের খেয়ালে চলতে বিশ্বাসী। তাই বোর্ডের নিয়মের তোয়াক্কা করেন না। জড়ান বারবার বিতর্কে। তবুও এহেন 'ব্যাড বয়' শাকিবের হাতেই ফের দায়িত্ব তুলে দিল বিসিবি। আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2022) পর টি-টোয়েন্টি বিশ্বকাপেও (T20 World Cup 2022 ) টাইগার্সদের ব্যাটন সামলাবেন দেশের সেরা ও সবচেয়ে বিতর্কিত অলরাউন্ডার শাকিব। 

২৭ অগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ।  সেইজন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এশিয়া কাপ, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ এবং তার পর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শাকিবই অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বিসিবি। বোর্ড কর্তাদের সঙ্গে শাকিবের দীর্ঘ বৈঠকের পরেই অধিনায়ক হিসেবে তারকা অলরাউন্ডারের নাম ঘোষণা করা হয়েছে। তবে সহ অধিনায়ক কে হচ্ছেন, সে বিষয়ে এখনও কিছু জানায়নি বোর্ড। ১৭ সদস্যের দলে স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন আরও চার জন ক্রিকেটার। যদিও এখনই তাঁদের নাম জানানো হয়নি।

আরও পড়ুন: Exclusive, Sourav Ganguly, Narendra Modi :ফের মোদী,শাহের সঙ্গে সৌরভের 'মহারাজকীয়' সাক্ষাৎ! কোথায়? কেন?

আরও পড়ুন: Mohammed Shami : কীভাবে টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলে ফিরতে পারেন 'সহেসপুর এক্সপ্রেস'? জেনে নিন

বৈঠকের পর বিসিবি ক্রিকেট অপারেশন্সের প্রেসিডেন্ট জালাল ইউনুস বলেছেন, "আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন শাকিব আল হাসানই। তিনি স্বীকার করেছেন যে, জুয়া সংস্থার সঙ্গে চুক্তি করে শাকিব একটি ভুল করে ফেলেছিলেন। তবে বাংলাদেশের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক বলেছেন, তিনি আর এ রকম ভুল কখনও করবেন না।" 

চোটের কারণে আসন্ন এশিয়া কাপে খেলতে পারছেন না লিটন দাস এবং নুরুল হাসান। এ ছাড়া আশঙ্কা ছিল ইয়াসির রাব্বিকে নিয়েও। তবে বিসিবির ঘোষিত স্কোয়াডে লিটন-রাব্বির নাম না থাকলেও নুরুলের হাসানের নাম রয়েছে। সম্প্রতি অস্ত্রোপচার করার পরে রিহ্যাবে থাকা নুরুল হাসানের নাম স্কোয়াডে রাখার বিষয়ে প্রধান নির্বাচক দাবি করেছেন, তাঁর সম্পর্কে বিসিবির কাছে পজিটিভ রিপোর্ট রয়েছে। সে কারণেই উইকেটরক্ষক ব্যাটারকে দলে অন্তর্ভুক্ত করেছে টিম ম্যানেজমেন্ট।

শোনা যাচ্ছিল এশিয়া কাপের দলে ফিরতে পারেন চোটের জন্য দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে থাকা সৌম্য সরকার এবং সাব্বির রহমান। তবে সাব্বির দলে সুযোগ পেলেও, ভাগ্যের শিকে ছিড়ল না সৌম্য সরকারের। সাব্বির শেষ বার বাংলাদেশের হয়ে খেলেছিলেন ২০১৯ সালের সেপ্টেম্বরে। ২০১৪ সালে টি-টোয়েন্টি দলে অভিষেকের পর এখনও পর্যন্ত ৪৪টি ম্যাচ খেলেছেন তিনি। ৪৩ ইনিংসে করেছেন ৯৪৬ রান। গড় ২৪.৮৯ এবং স্ট্রাইকরেট ১২০.৮১। সর্বোচ্চ স্কোর ৮০।

বাংলাদেশের এশিয়া কাপের দল

শাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মেহেদি, সইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান এবং তাসকিন আহমেদ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.