হিউজ ঘাতক সেই বলকে নষ্ট করে ফেলা হয়েছে

অনেকটা নিঃশব্দে তিনি আছেন। আগামিকাল কোহলি,ওয়ার্নাররা যে সিডনিতে দাপাবেন, সেই মাঠেই তাঁর জীবন চলে গিয়েছিল। তিনি ফিলিপ হিউজ। সিডনির সেমিফাইনালের আগে তাঁর নামটা বারবার আসছে। ক মাস আগেই যার জন্য থমকে গিয়েছিল গোটা একটা দেশ, গোটা একটা ক্রিকেট দুনিয়া। এমনও শোনা যাচ্ছে কাল জিতে ফাইনালে উঠলে সতীর্থ ফিলিপের সম্মানে কিছু একটা করবেন ক্লার্করা।

Updated By: Mar 25, 2015, 07:40 PM IST
হিউজ ঘাতক সেই বলকে নষ্ট করে ফেলা হয়েছে

ওয়েব ডেস্ক: অনেকটা নিঃশব্দে তিনি আছেন। আগামিকাল কোহলি,ওয়ার্নাররা যে সিডনিতে দাপাবেন, সেই মাঠেই তাঁর জীবন চলে গিয়েছিল। তিনি ফিলিপ হিউজ। সিডনির সেমিফাইনালের আগে তাঁর নামটা বারবার আসছে। ক মাস আগেই যার জন্য থমকে গিয়েছিল গোটা একটা দেশ, গোটা একটা ক্রিকেট দুনিয়া। এমনও শোনা যাচ্ছে কাল জিতে ফাইনালে উঠলে সতীর্থ ফিলিপের সম্মানে কিছু একটা করবেন ক্লার্করা।

ম্যাচ শুরুর আগে দুই দেশের যুদ্ধ যুদ্ধ আবহের মাঝে হিউজকে নিয়ে একটা খবর ভেসে উঠল। গত বছর ২৭ নভেম্বর শেফিল্ড শিল্ডের ম্যাচে শন অ্যাবোটের যে বলটা হিউজের প্রাণ কেড়ে নিয়েছিল, সেই বলটাকে নষ্ট করে ফেলেছে নিউ সাউথ ওয়েলস। কারণ নিউ সাউথ ওয়েলস চায়নি সাড়ে ৬ আউন্সের লাল টকটকে সেই ঘাতক বলটা আর কারও প্রাণ কেড়ে নিক। প্রথমে ঠিক হয়েছিল বলটাকে রেখে দেওয়া হবে হিউজের স্মৃতি হিসাবে, কিন্তু পরে ঠিক হয় বিষয়টা খুই স্পর্শকাতর, বলটা দেখে কেউ মানসিক আঘাত পেতে পারেন। তাই বলটা নষ্ট করে ফেলা হবে। তবে কীভাবে বলটা নষ্ট করা হল সেই বিষয়ে কিছু জানায়নি ক্লাব কর্তৃপক্ষ।

.