Babar Azam: বাবরের ব্যাটে অনন্য ইতিহাস! গেইল-কোহলিকে টপকে রেকর্ড পাক ক্যাপ্টেনের

বাবর আজম প্রতিদিনই ব্যাট হাতে কিছু না কিছু মাইলস্টোন স্থাপন করে চলেছেন। 

Updated By: Oct 4, 2021, 11:40 AM IST
Babar Azam: বাবরের ব্যাটে অনন্য ইতিহাস! গেইল-কোহলিকে টপকে রেকর্ড পাক ক্যাপ্টেনের

নিজস্ব প্রতিবেদন: আগে বিরাট কোহলি (Virat Kohli) মাঠে নামলে বাইশ গজ রেকর্ডের গন্ধ পেত। এখন কথাটা পাকিস্তানের ক্যাপ্টেন বাবর আজমের (Babar Azam) ক্ষেত্রেও ভীষণ ভাবে প্রযোজ্য। বিশ্বের এক নম্বর ওয়ানডে ও দু'নম্বর টি-২০ ব্যাটসম্যান প্রতিদিনই ব্যাট হাতে কিছু না কিছু মাইলস্টোন স্থাপন করে চলেছেন। 

এবার ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে অনন্য রেকর্ড করলেন বাবর। বিশ্বের দ্রুততম ব্যাটসম্যান হিসাবে ৭০০০ টি-২০ রান করলেন তিনি। ছাপিয়ে গেলেন ক্রিস গেইল (Chris Gayle) ও বিরাট কোহলিকে (Virat Kohli)। রবিবার সাদার্ন পঞ্জাবের বিরুদ্ধে ন্য়াশনাল টি-টোয়েন্টি কাপে সেন্ট্রাল পঞ্জাবের হয়ে রাওয়ালপিণ্ডিতে এই নজির গড়লেন বাবর। 

আরও পড়ুন: IPL 2021, KKR vs SRH: আইপিএলে ব্যাট হাতে অনন্য মাইলস্টোন দীনেশ কার্তিকের

বাবর ৭০০০ টি-২০ রান করতে ১৮৭ ইনিংস নেন। টি-টোয়েন্টির রাজা গেইলের লেগেছিল ১৯২ ইনিংস। ভারত অধিনায়ক বিরাট কোহলির লেগেছিল ২১২টি ইনিংস। কুড়ি ওভারের আন্তর্জাতিক ফর্ম্যাটে বাবর ২২০৪ রান করেছেন। পাকিস্তানের হয়ে ৬১টি  টি-২০ ম্যাচে তিনি এই রান করেছেন ৪৬.৮৯-এর গড়ে। একটি শতরান ও ২০টি অর্ধ-শতরান আছে তাঁর। 

টি-২০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বাবরের ৩০৫৮ রান হয়েছে।  তিনি পাকিস্তান সুপার লিগ (Pakistan Super League), ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ (Caribbean Premier League), বাংলাদেশ প্রিমিয়র লিগ ( Bangladesh Premier League) ও ভাইটালিটি ব্লাস্ট (Vitality Blast) মিলিয়ে ৮৪টি ম্যাচ খেলেছেন।
 
চলতি  ন্য়াশনাল টি-টোয়েন্টি কাপে বাবর ইতিমধ্যে ২৫৯ রান করে ফেলেছেন হাফ ডজন ম্যাচ খেলে। টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার তিনি। একটি শতরান ও একটি অর্ধ-শতরান করা হয়ে গিয়েছে তাঁর। বাবরের দল সেন্ট্রাল পঞ্জাব পাঁচ ম্যাচে তিন জয়ের সৌজন্যে লিগ তালিকায় রয়েছেন চারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.