BGT 2023: ধাক্কার পর ধাক্কা...কী হচ্ছে অস্ট্রেলিয়ার! দেশে ফিরলেন এই তারকাও, কে সামলাবেন স্পিন?

Australia's Ashton Agar will take no further part in the ongoing Border Gavaskar Trophy against India: একের পর এক ধাক্কা অজি শিবিরে। জোশ হ্যাজেলউড, ডেভিড ওয়ার্নারের পর এবার ছিটকে গেলেন অ্যাস্টন আগার।  

Updated By: Feb 22, 2023, 01:26 PM IST
BGT 2023: ধাক্কার পর ধাক্কা...কী হচ্ছে অস্ট্রেলিয়ার! দেশে ফিরলেন এই তারকাও, কে সামলাবেন স্পিন?
ধাক্কা যেন থামছেই না অস্ট্রেলিয়ার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের চলতি বর্ডার-গাভাসকর (Border Gavaskar Trophy) ট্রফিতে ভারত ২-০ এগিয়ে ট্রফি ধরে রেখেছে। নাগপুরে প্রথম ম্যাচে ভারত ইনিংস ও ১৩২ রানে জিতেছিল। দ্বিতীয় টেস্টে দেশের রাজধানীতেও জয়ধ্বজা উড়িয়েছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা অ্যান্ড (Rohit Sharma) কোং দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্যাট কামিন্সদের (Pat Cummins) হারিয়েছে ৬ উইকেটে। অজিরা ব্যাক-টু-ব্যাক হারের ধাক্কা হজম করার মধ্যেই পরপর ধাক্কা দলে। এবার ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS) টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন দলের তারকা অলরাউন্ডার অ্যাস্টন আগার (Ashton Agar)। ইন্দোর ও আহমেদাবাদ টেস্টে খেলা হচ্ছে না তাঁর। দেশে ফেরার বিমান ধরছেন এই স্পিনার। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে বিবৃতি দিয়ে। বাঁ-হাতি স্পিনার অস্ট্রেলিয়া ফিরে শেফিল্ড শিল্ড (Sheffield Shield) ও মার্শ কাপ (Marsh Cup) খেলবে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার (Western Australia) হয়ে।

আরও পড়ুন: David Warner | BGT 2023: গোদের ওপর পরপর বিষফোঁড়া... আশঙ্কাই সত্যি হল, ওয়ার্নার ফিরছেন অস্ট্রেলিয়া!

এর আগে চোটের জন্য তারকা পেসার জোশ হ্যাজেলউড ও ওপেনার ডেভিড ওয়ার্নার ফিরেছেন দেশে। অন্যদিকে পরিবারের এক সদস্য অসুস্থ হওয়ায়, দিল্লি টেস্টের পরেই দেশে ফেরেন কামিন্স। যদিও তৃতীয় টেস্টের আগেই তিনি ভারতে ফিরে আসবেন। অস্ট্রেলিয়ার তারকা স্পিনার ন্যাথান লিয়ঁর সঙ্গে আগার জুটি বেঁধে ভারতীয় ব্যাটারদের সমস্যায় ফেলতে পারে। এমনটাই ভবিষ্যদ্বাণী করেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ ড্যারেন লেহম্য়ান। যদিও কামিন্সদের কোচ অ্যান্ড্রিউ ম্যাকডোনাল্ড সেই পথে হাঁটেননি। অস্ট্রেলিয়া লিয়ঁ ছাড়াও ভারতে আর তিন স্পিনার নিয়ে এসেছে। রয়েছে  মিচেল সোয়েপসন, টড মারফি ও আগার। কিন্তু আগার প্রথম দুই টেস্টে সুযোগ পাননি প্রথম একাদশে। টড মারফি ও ম্যাট কুনেম্যান খেলেন। আগার ও ম্যাট রেনশ দেশে ফেরার বিমান ধরতে পারেন বলে আগেই জানিয়েছিল অজি মিডিয়া। সেটাই বাস্তবে প্রমাণিত হচ্ছে। যদিও এই সফরের আগেই চোটের জন্য ছিটকে গিয়েছিলেন মিচেল স্টার্ক ও ক্যামেরুন গ্রিন। পয়লা মার্চ থেকে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে শুরু ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। ৯ মার্চ থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট। লাল বলের ক্রিকেট শেষ হলেই দুই দল মুখোমুখি হবে তিন ম্য়াচের ওয়ানডে সিরিজে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.