গতবার স্মিথ-ওয়ার্নারের অভাব টের পেয়েছিল অস্ট্রেলিয়া, কোহলির অনুপস্থিতিতে বাড়তি চাপে থাকবে টিম ইন্ডিয়া! মন্তব্য পন্টিংয়ের

স্মিথ-ওয়ার্নার না থাকায় অস্ট্রেলিয়ার যেমন হাল হয়েছিল, কোহলি না থাকলে ভারতের তেমনই হবে!

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 19, 2020, 08:45 PM IST
গতবার স্মিথ-ওয়ার্নারের অভাব টের পেয়েছিল অস্ট্রেলিয়া, কোহলির অনুপস্থিতিতে বাড়তি চাপে থাকবে টিম ইন্ডিয়া! মন্তব্য পন্টিংয়ের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  দু'বছর আগে অস্ট্রেলিয়াকে তাদের দেশেই ২-১ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়ে ইতিহাস রচনা করেছে কোহলি অ্যান্ড কোম্পানি। যদিও সেই সিরিজে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ছিলেন না। এবার স্মিথ-ওয়ার্নারের সঙ্গে যোগ হয়েছেন মার্নাস লাবুশানে। ফলে এবার সেয়ানে সেয়ানে লড়াই হবে দুই দলের মধ্যে।

এদিকে ডনের দেশে একদিনের সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজে খেলার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিরাটের অনুপস্থিতিতে টেস্ট সিরিজে চাপে থাকবে ভারতই। স্পষ্ট জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। বিশ্বকাপজয়ী অজি অধিনায়কের মতে, স্মিথ-ওয়ার্নার না থাকায় অস্ট্রেলিয়ার যেমন হাল হয়েছিল, কোহলি না থাকলে ভারতের তেমনই হবে!

বিরাটের অনুপস্থিতিতে টেস্ট সিরিজে চাপে থাকবে টিম ইন্ডিয়া। শেষ তিনটি টেস্টে বিরাটের অভাব টের পাবে টিম ইন্ডিয়া। পন্টিং এর মতে, "বিরাট কোহলিকে ছাড়া শেষ তিনটি টেস্ট খেলবে ভারত। ব্যাটিং এর মতো ওর অধিনায়কত্ব ছাড়াই খেলতে হবে ভারতকে। সেটাই দলের অন্যান্য ক্রিকেটারদেরও চাপে রাখবে। আজিঙ্কে রাহানে নেতৃত্ব দেবে ঠিকই কিন্তু চাপে থাকবে। একই সঙ্গে গুরুত্বপূর্ণ চার নম্বর জায়গায় ব্যাট করার মতো কাউকে খুঁজতে হবে।"

গতবছর অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ জিতে ইতিহাস তৈরি করেছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। এই প্রসঙ্গে পন্টিং বলেন, "গতবার ভারত ভালো খেলেছিল। কিন্তু অস্ট্রেলিয়া দলে ডেভিড ওয়ার্নার স্টিভ স্মিথ ছিল না। যে কোনো দলের ক্ষেত্রে সেটা বিরাট পার্থক্য গড়ে দেয়। গতবার অস্ট্রেলিয়া স্মিথ-ওয়ার্নারের অভাব ভীষণভাবে টের পেয়েছিল। এবার কোহলি না থাকলে তার অনুপস্থিতিও দারুণভাবে অনুভব করবে টিম ইন্ডিয়া।"

আরও পড়ুন - NCA-তে ফিটনেস ট্রেনিং শুরু রোহিত শর্মার  

.