Aaron Finch, IND vs AUS: ফিঞ্চ যা করলেন, তা এর আগে কেউ করতে পারেননি!

এই ম্যাচে অজি অধিনায়ক ফিঞ্চ ১৫ বলে ৩১ রানের মারকাটারি ইনিংসই খেলেননি শুধু, বিশ্বের ছয় নম্বর আন্তর্জাতিক টি-২০ ব্যাটার বিশ্বের প্রথম টি-২০ অধিনায়ক হিসাবে দেশের জার্সিতে ২০০০ টি-২০ রান পূর্ণ করলেন।

Updated By: Sep 23, 2022, 10:56 PM IST
 Aaron Finch, IND vs AUS: ফিঞ্চ যা করলেন, তা এর আগে কেউ করতে পারেননি!
ফিঞ্চের আগুনে ব্যাটিং

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নাগপুরে শুক্রবার ভারত-অস্ট্রেলিয়া ( India vs Australia, 2nd T20I) তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে। এদিন টস জিতে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত ব্যাটিংয় করতে পাঠান অস্ট্রেলিয়াকে। অ্যারন ফিঞ্চ (Aaron Finch) অ্যান্ড কোং প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ৮ ওভারে তুলেছে ৯০ রান। এই ম্যাচে অজি অধিনায়ক ফিঞ্চ ১৫ বলে ৩১ রানের মারকাটারি ইনিংসই খেলেননি শুধু, বিশ্বের ছয় নম্বর আন্তর্জাতিক টি-২০ ব্যাটার বিশ্বের প্রথম টি-২০ অধিনায়ক হিসাবে দেশের জার্সিতে ২০০০ টি-২০ রান পূর্ণ করলেন। অভিজ্ঞ ব্যাটারের এই মাইলস্টোন স্পর্শ করার জন্য সাত রানের প্রয়োজন ছিল। নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হার্দিক পাণ্ডিয়াকে চোখ জোড়ানো কভার ড্রাইভে  চার মেরেই এই অনন্য কীর্তি ছুঁয়ে ফেলেন। এই তালিকায় নিউজিল্যান্ডের ক্যাপ্টেন কেন উইলিয়ামসন (Kane Williamson) দুয়ে ও তিনে আছেন পাকিস্তানের বাবর আজম (Babar Azam)।

আরও পড়ুন: IND vs AUS, 2nd T20I: কুড়ির বদলে আট ওভারের ম্যাচ! অজিরা ভারতকে টার্গেট দিল ৯১

এদিন দ্রুত রান তোলার জন্য অস্ট্রেলিয়ার হয়ে মারকাটারি মেজাজে ওপেন করতে নামেন অধিনায়ক ফিঞ্চ ও ক্যামেরন গ্রিন। কিন্তু দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ফিরে যান বিধ্বংসী গ্রিন। বিরাট কোহলির অসাধারণ থ্রো-ধরে অক্ষর রান আউট করেন গ্রিনকে। ৪ বলে ৫ রান করে ফেরেন তিনি। এরপর ব্যাক-টু-ব্যাক উইকেট হারায় অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েল (০) ও টিম ডেভিডকে (২) ক্লিন বোল্ড করে দেন অক্ষর। চার ওভারের মধ্যে ৩১ রানে তিন উইকেট হারিয়ে ফেলে ক্যাঙারু বাহিনী। এরপর ১৫ বলে ৩১ করে ফিঞ্চ বোল্ড হয়ে যান জসপ্রীত বুমরার বলে। শেষ তিন ওভারে ব্যাট হাতে দাপট দেখান ম্যাথিউ ওয়েড। ২০ বলে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন তিনি। ছয়ে নেমে স্মিথ ৫ বলে ৮ রান করেন। ৮ ওভারে ভারতকে জেতার জন্য ৯১ রানের টার্গেট দিয়ে ফেলে অস্ট্রেলিয়া।এদিন আন্তর্জাতিক প্রত্যাবর্তন করলেনম বুমরা। ছাপ রাখলেন মাঠে নেমেই। ২ ওভারে ২৩ রান দিয়ে তুলে নিলেন ১ উইকেট। হার্দিক পাণ্ডিয়া ১ ওভার বল করে দিয়েছেন ১০ রান। যুজবেন্দ্র চাহালও এক ওভার করলেন। ১২ রান খরচ করলেন তিনি। কোনও উইকেট পাননি। অক্ষর যথারীতি নিজের কাজটা করে দিলেন। ২ ওভারে ১৩ রান করে তুলে নিলেন ২ উইকেট। তবে হর্ষল প্যাটেলকে সবচেয়ে বেশি রান দিলেন এদিন। নির্দিষ্ট কোটারক ২ ওভার বল করলেন। কোনও উইকেট তো পেলেনই না, উল্টে দিলেন ৩২ রান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.