Cristiano Ronaldo: ম্যানচেস্টার ইউনাইটেড অতীত! অস্ট্রেলিয়ার এ লিগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?

চলতি সপ্তাহে কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েছিল। ফুটবল বিশেষজ্ঞদের মতে রোনাল্ডোকে তাঁর এমন মন্তব্য করার ফল পেতে হবেই। 

Updated By: Nov 17, 2022, 09:26 PM IST
Cristiano Ronaldo: ম্যানচেস্টার ইউনাইটেড অতীত! অস্ট্রেলিয়ার এ লিগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো?
ম্যান ইউ ছেড়ে অস্ট্রেলিয়া যাবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? আলোচনা তুঙ্গে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২৪ নভেম্বর ঘানার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে পর্তুগাল। এর আগে ফের একবার খবরের শিরোনামে চলে এলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। শোনা যাচ্ছে তিনি নাকি ম্যানচেস্টার ইউনাইটেড (Manchester United) থেকে অস্ট্রেলিয়ার এ লিগে (Australia A-League) যেতে পারেন! এমনটাই বড় দাবি করলেন অস্ট্রেলিয়ার এ লিগে সর্বেসর্বা ড্যানি টাউন্সেন্ড (Danny Townsend)। ইতিমধ্যেই রোনাল্ডোর ম্যানেজার জর্জ মেন্ডেজের সঙ্গে একপ্রস্থ আলোচনা সেরে নিয়েছেন ড্যানি টাউন্সেন্ড। 

'রেড ডেভিলস'-দের (Red Devils) সঙ্গে সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। বিশ্বকাপের (FIFA World Cup 2022) আগেই দলের কোচ এরিক টেন হ্যাগ (Erik ten Hag) এবং ক্লাব কর্তাদের বিরুদ্ধে বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছেন 'সি আর সেভেন' (CR7)। বিশ্বকাপ মিটে গেলে রোনাল্ডোকে ক্লাব বিদায় জানাবে কিনা সেটা দেখার বিষয়। এরইমধ্যে বড় খবর হল, পর্তুগালের (Portugal) তারকা স্ট্রাইকারকে এ লিগে নিতে আগ্রহী হয়েছে অস্ট্রেলিয়ার ফুটবল লিগ। 

ড্যানি টাউন্সেন্ড অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে বলেন, 'ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রোনাল্ডো ওর প্রাপ্য সম্মান ও ভালোবাসা পাচ্ছে না। তাই শুনেছি ও ম্যান ইউ ছাড়তে চাইছে। তেমনটা ঘটলে ও আমাদের এখানে আসতেই পারে।' তিনি আরও যোগ করেছেন, 'আমাদের কাছে ইউরোপের বাকি দেশদের মতো টাকা নেই। কিন্তু অর্থের জায়গায় আরও অনেক কিছু দিতেই পারি।' 

আরও পড়ুন: FIFA World Cup 2022: কোন সমস্যার জন্য হ্যারি কেনের ইংল্যান্ডের ঘুম উড়ে গেল? জেনে নিন

আরও পড়ুন: FIFA World Cup 2022: কাপ যুদ্ধের আগেই বিপত্তি, নিগৃহীত সাংবাদিক! ক্ষমা চাইল ফিফা

চলতি সপ্তাহে কয়েকদিন আগে একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন রোনাল্ডো। তাঁর সেই বিস্ফোরক সাক্ষাৎকার সম্প্রচার হতেই বিতর্কের বেড়েছিল। ফুটবল বিশেষজ্ঞদের মতে রোনাল্ডোকে তাঁর এমন মন্তব্য করার ফল পেতে হবেই। আবার অনেকের দাবি, বিশ্বকাপের কথা মাথায় রেখে পর্তুগীজ মহাতারকা এই স্পর্শকাতর ইস্যুতে ধীরেচলো নীতি নিতেই পারতেন। 

সেখানে রোনাল্ডো বলেছিলেন, 'শুধু দলের ম্যানেজারই নন, ক্লাবের শীর্ষকর্তারাও আমাকে জোর করে সরিয়ে দিতে চাইছেন। দুই থেকে তিনজন এই চক্রান্তের পিছনে রয়েছেন। এখন তো মনে হচ্ছে আমি বিশ্বাসঘাতকতার শিকার হয়েছি।' এর পরই টিমের ম্যানেজার টেন হ্যাগের বিরুদ্ধে অভিযোগ করে ফের যোগ করেন, 'ওই মানুষটিকে একদম শ্রদ্ধা করি না। কারণ ও আমাকে সম্মান করেন না। আপনি কাউকে সম্মান না করলে নিজেও সম্মান পেতে পারেন না।' 

তবে পুরো সাক্ষাৎকারে দলের হেড কোচ এরিক টেন হ্যাগ ছাড়া আর কারও নাম মুখে আনেননি তিনি। ফুটবল 'গুরু' স্যর অ্যালেক্স ফার্গুসনের (Sir Alex Ferguson) কথা মেনে ২০২১ সালে ফের ম্যান ইউ-তে কামব্যাক করেছিলেন। গায়ে জড়িয়েছিলেন সেই চিরাচরিত লাল জার্সি। তবে প্রিয় ক্লাবে তাঁর দ্বিতীয় ইনিংস মোটেও সুখের হয়নি। একাধিকবার দলের ম্যানেজারদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন তিনি। আর এবার তো কাতারে পা রাখার আগে ম্যান ইউ ক্লাব ও হেড কোচের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করেছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.