FIFA World Cup 2022: শেষ ষোলোয় বিদায় আর্জেন্টিনার! কাপ উঠবে ব্রাজিলের হাতেই; বিরাট ভবিষ্যদ্বাণী

Tim Cahill: অজি কিংবদন্তি ফুটবলার টিম কাহিল জানিয়ে দিলেন যে, কাতারে বিশ্বকাপ উঠছে ব্রাজিলের হাতেই। কাহিলের ভবিষ্যদ্বাণী বলছে যে, মেসিদের বিদায় শেষ ষোলোতেই।

Updated By: Nov 16, 2022, 06:29 PM IST
FIFA World Cup 2022: শেষ ষোলোয় বিদায় আর্জেন্টিনার! কাপ উঠবে ব্রাজিলের হাতেই; বিরাট ভবিষ্যদ্বাণী
ব্রাজিলই জিতবে ফুটবল বিশ্বকাপ! ভবিষ্য়দ্বাণী কাহিলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার (Australia) কিংবদন্তি ফুটবলার টিম কাহিল (Tim Cahill) সাফ জানিয়ে দিলেন, কাতারে বিশ্বকাপ (FIFA World Cup 2022) উঠছে ব্রাজিলের হাতেই! ষষ্ঠবারের জন্য চ্যাম্পিয়ন হবে সেলেকাওরা। বিশ্বকাপের সরকারি ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বিরাট ভবিষ্য়দ্বাণী করলেন অস্ট্রেলিয়ার রেকর্ড গোলদাতা ও কাতারের লিগ্য়াসি অ্যাম্বাসডর। কাহিল এও বলেছেন যে, এবারের অন্য়তম সম্ভাব্য চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে (Argentina) দেশে ফিরতে হবে শেষ ষোলোয় খেলেই! কাহিল বিশ্বাস করেন যে, এই আর্জেন্টিনাকে হারিয়েই তাঁর দেশ পৌঁছে যাবে শেষ আটে। কাহিলের মতে আগামী ১৮ ডিসেম্বর লুসেল স্টেডিয়ামে ফাইনাল খেলবে ব্রাজিল-বেলজিয়াম (Brazil vs Belgium)

কাহিল বিশ্বকাপের ভবিষ্যদ্ধাণী করতে গিয়ে বলছেন, 'অস্ট্রেলিয়া যেহেতু আমার দেশ, সেহেতু চাইব ওরা ভালো করুক। আমরা লিওনেল মেসিকে থামাতে পারলেই থ্রু করে যাব। কেমেরুন, সেনেগাল ও ঘানায় প্রচুর বিশ্বমানের ফুটবলার রয়েছে। তাঁর পৃথিবীর সবচেয়ে বড় বড় লিগেই খেলছে। ধারাবাহিক ভাবে ওরা প্রতিভাবান ফুটবলারদের জন্ম দিচ্ছে। আফ্রিকার কোনও দল বিশ্বকাপ জিততে পারলে দারুণ হবে।' প্রাক্তন এভারটনের ফুটবলার আরও বলছেন, 'আমি ইংল্যান্ডে খেলেছি। কিন্তু কাতারে থাকি। অ্যাসপায়ার অ্যাকাডেমির হয়ে কাজ করি। আমার কাছে আন্ডারডগ বেছে নেওয়া আবেগি সিদ্ধান্ত হবে। আমি বেলজিয়ামের বড় ভক্ত। দল এবং ম্যানেজমেন্টের। কিন্তু ব্রাজিলের বিরুদ্ধে খেলা কঠিন। ব্রাজিল সম্ভবত বিশ্বের অন্যতম শক্তিশালী দল। বিশ্বকাপ জেতার উজ্জ্বলতম সম্ভাবনা ওদের'।

আরও পড়ুন: Karim Benzema | FIFA World Cup 2022: শুধু গোল করাই তাঁর লক্ষ্য নয়! 'কিং করিম' জানালেন বিশ্বযুদ্ধের নীলনকশা

২৬  সদস্যের ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াড:

গোলকিপার: অ্যালিসন বেকার (লিভারপুল), এডারসন (ম্যানসিটি) ও ওয়েভারটন (পালমেইরাস)।

রক্ষণ: মারকুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ডানিলো (জুভেন্টাস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), অ্যালেক্স তেলেস (সেভিয়া), ড্যানি আলভেজ (পুমাস) ও ব্রেমার (জুভেন্টাস)।

মিডফিল্ডার: ক্যাসেমিরো (ম্যান ইউ), ফ্যাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যান ইউ), ব্রুনো গিমারেস (নিউক্যাসল), লুকাস পাকুয়েতা (ওয়েস্টহ্যাম) ও এভারটন রিবেইরো (ফ্লামেঙ্গো)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), ভিনিসাস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রডরিগো (রিয়াল মাদ্রিদ), রিচার্লিসন (টটেনহ্যাম), ব়্যাফিনহা (বার্সেলোনা), গ্যাব্রিয়েল জিসাস (আর্সেনাল), অ্যান্টোনি (ম্যানইউ), পেদ্রো (ফ্লামেঙ্গো) ও গ্যাব্রিয়েল মার্টিনেল্লি (আর্সেনাল)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.