AUS Vs NZ: কিউয়িদের অজি সফর স্থগিত! এই নিয়ে টানা তিনবার! কারণ সেই একটাই

ফের করোনার দাপটে নিউজিল্যান্ডের আসা হচ্ছে না অস্ট্রেলিয়ায়!

Updated By: Jan 19, 2022, 10:50 AM IST
 AUS Vs NZ: কিউয়িদের অজি সফর স্থগিত! এই নিয়ে টানা তিনবার! কারণ সেই একটাই
ফের স্থগিত নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর

নিজস্ব প্রতিবেদন: সীমিত ওভারের ক্রিকেট খেলতে চলতি মাসে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল নিউজিল্যান্ডের (AUS Vs NZ)। কিন্তু ফের একবার ক্যাঙারুর দেশে কিউয়িদের যাওয়া হচ্ছে না। এই নিয়ে টানা তিনবার গ্রীষ্মকালীন সফর স্থগিত হয়ে গেল কেন উইলিয়ামসনদের! কারণ সেই একটাই, কোভিড (Covid-19)। করোনা নিষেধাজ্ঞায় অস্ট্রেলিয়া থেকে নিউজিল্য়ান্ডের দেশে ফেরার বিষয়টা অনিশ্চিত! এই মর্মেই বুধবার দুই দেশের ক্রিকেট বোর্ড আলোচনার মাধ্যমে ফের সিরিজ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

২৪ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডর মধ্যে তিনটি ওয়ানডে (পার্থ, হোবার্ট ও সিডনি) ও একটি মাত্র টি-২০ ম্যাচ (ক্যানবেরা) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এখন দুই দেশ পরবর্তী ক্রীড়াসূচি নিয়ে আলোচনা চালাচ্ছে। নিউজিল্যান্ড ক্রিকেটের চিফ এক্সিকিউটিভ  ডেভিড হোয়াইট বলছেন, "আমরা জানি যে, ওমিক্রনের কারণে নিউজিল্যান্ড সরকার ১০ দিনের কঠোর বাধ্য়তামূলক নিভূতবাসের সিদ্ধান্ত নিয়েছে। অন্য দেশ থেকে তাদের দেশে গেলে এই নিয়ম মানতেই হবে, আমরা ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে এই সফরের সময়সীমা বাড়ানোর কথা নিয়ে আলোচনা চালাচ্ছিলাম। কিন্তু আজ সকালেই জানতে পারি যে, তারা এই বিষয়ে কোনও নিশ্চয়তা দিতে পারছে না।"

আরও পড়ুন: Virat Kohli: 'কোহলি নিশ্চিত ভাবেই ১০০ করবে এই সিরিজে'! ভবিষ্যদ্বাণী প্রোটিয়া কিংবদন্তির

কোভিড আবহে যেহেতু টানা তিনবার অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যে সীমিত ওভারের সিরিজ ভেস্তে গেল, সেহেতু এই প্রথম অস্ট্রেলিয়ার ৪৪ বছরের ইতিহাসে তাদের পুরুষ দলের কোনও ওয়ানডে আন্তর্জাতিক সিরিজ থাকল না চলতি গ্রীষ্মে। এবার অস্ট্রেলিয়ায় আসবে শ্রীলঙ্কা। দুই দেশের মধ্যে খেলা হবে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। এরপর জোড়া টেস্ট ম্যাচের সিরিজ খেলতে পাকিস্তান উড়ে যাবে অজিরা। এরপর ফের নিউজিল্যান্ডে গিয়ে তাদের বিরুদ্ধে তিনটি টি-২০ খেলার কথা আছে অস্ট্রেলিয়ার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.