পাকিস্তানের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়াই ১১ বাঙালির

২৩৯ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। 

Updated By: Sep 26, 2018, 11:37 PM IST
পাকিস্তানের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়াই ১১ বাঙালির

নিজস্ব প্রতিবেদন: মরণপণ লড়াই। প্রথমে ব্যাট হাতে বুক চিতিয়ে লড়াই করলেন মুশফিকুর রহিম। ফিজিওর সাহায্য নিয়েই বাংলাদেশের রানকে এগিয়ে নিয়ে গেলেন মুশফিক। তবে মহাকাব্যিক ইনিংসের সমাপ্তি ঘটল নার্ভাস নাইন্টি নাইনে। ৯৯ রানে আউট হলেন মুশফিকুর। ৪১.৪ ওভারে মুশফিকুর যখন ফিরলেন, তখন দলের স্কোর ৬ উইকেটে ১৯৭। কিন্তু সেখান থেকে বেশি টানতে পারলেন না টাইগাররা। ২৩৯ রানে গুটিয়ে গেল বাংলাদেশ। তবে বোলিংয়ে দারুণ শুরু করে বাংলাদেশ। শুরুতেই ৩ উইকেট তুলে ব্যাকফুটে ঠেলে দেন সরফরাজদের। 

ওপেনিংয়ে বদল করেও বাংলাদেশের ব্যাটিং ভাগ্য বদলায়নি। ১২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। সেখান থেকে দলের হাল ধরেন মুশফিকুর রহমান ও মোহাম্মদ মিঠুন। তাঁদের যুগলবন্দিতে যোগ হল ১৩১ রান। ৬০ রানে আউট হলেন মিঠুন। আর একটু দেখে খেলা উচিত ছিল তখন। অন্যদিকে তখন অসুস্থতাকে সঙ্গী করেই লড়াই করছেন মুশফিকুর রহিম। তাঁর অবদান ৯৯। সেঞ্চুরি হাতছাড়া হল বটে, তবে মনে রাখার মতো ইনিংস খেললেন মুশফিক। বাঙালির হার না মনোভাব আবারও বিশ্বমঞ্চে প্রশংসা আদায় করে নিল। 

বোলিংয়ের শুরুতেই পাকিস্তানকে ধাক্কা দিয়েছে বাংলাদেশ। নিয়মিত ব্যবধানে পড়েছে পাকিস্তানের উইকেট। ক্রিদে দাঁড়িয়ে লড়াই করছেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমাম-উল-হক। সেট হয়ে যাওয়া শোয়েব মালিককে ফেরান রুবেল হোসেন। একা কুম্ভ হয়ে বিপক্ষ শিবিরে লড়াই ছুড়ে দিচ্ছেন ইমামই। 

আরও পড়ুন- আফগানদের বিরুদ্ধে অধিনায়কের কুর্সিতে ফিরে একাধিক রেকর্ড ধোনির

.