Asia Cup 2018 : সেঞ্চুরি ফস্কালেন মুশফিকুর, অলিখিত সেমিফাইনালে বাংলাদেশের পুঁজি ২৩৯

বলতে গেলে এশিয়া কাপের অলিখিত সেমিফাইনাল এই ম্যাচ।

Updated By: Sep 26, 2018, 08:56 PM IST
Asia Cup 2018 : সেঞ্চুরি ফস্কালেন মুশফিকুর, অলিখিত সেমিফাইনালে বাংলাদেশের পুঁজি ২৩৯

নিজস্ব প্রতিনিধি : শুরুতেই যে ধাক্কাটা খেয়েছিল বাংলাদেশ তা সামলে ওঠা কার্যত মুশকিল ছিল। কিন্তু সেখান থেকে ত্রাতার ভূমিকায় অবতীর্ন হলেন মুশফিকুর রহিম ও মহম্মদ মিঠুন। দুজনে মিলে বাংলাদেশের ইনিংস এগোলেন দায়িত্ব নিয়ে। দুই ওপেনার লিটন দাস (৬) ও সৌম্য সরকারের (০) উইকেট হারিয়ে শুরু থেকেই ধুঁকতে থাকা বাংলাদেশ ব্যাটিং লাইন-আপকে অক্সিজেন জোগালেন মুশফিকুর ও মিঠুন। দুজনে মিলে পাকিস্তানের পেস অ্যাটাক সামলে বাংলাদেশকে শক্তি ভিতে দাঁড় করালেন। পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে বাংলাদেশ করল ২৩৯।

আরও পড়ুন- ভারতের ড্রয়ে কেঁদে ভাসাল খুদে ফ্যান, ভুবির ফোনে ফিরল মুখে হাসি

বলতে গেলে এশিয়া কাপের অলিখিত সেমিফাইনাল এই ম্যাচ। হারলেই বিদায়ের ঘন্টা বেজে যাবে। সেই গুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র ১২ রানে তিন উইকেট হারিয়ে বাংলাদেশ প্রবল চাপে পড়েছিল। সেখান থেকে চাপ সামলে ৯৯ রান করে দলকে টেনে তুললেন মুশফিকুর। কিন্তু সেঞ্চুরি ফস্কানোর আফসোস নিয়ে মাঠ ছাড়লেন। শাহিন শাহ আফ্রিদির বলে সরফরাজ আহমেদকে ক্যাচ দিয়ে ফেরেন। 

আরও পড়ুন-  স্মার্ট হতে চেয়েছিলেন সঞ্চালিকা, ধোপে টিকতে দিলেন না শোয়েব আখতার

প্রায় ত্রিশ ওভারের ম্যারাথন জুটিতে ১৪৪ রান যোগ করে ফিরলেন মিঠুন। তিনি করলেন ৬০ রান। কেরিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি করলেন তিনি। এর পর মামুদুল্লাহ (২৫) ছাড়া আর কোনও বাংলাদেশী ব্যাটসম্যানের রান বলার মতো নয়। 

.