Arshdeep Singh, IND vs SA: 'ভাবছিলাম কী বক্তব্য রাখব!' ম্যাচের সেরা অর্শদীপ মজে মিলারের আউটে

এদিন মিলারের উইকেটটিই সেরা শিকার হিসাবে বেছে নিয়েছেন অর্শদীপ। ওই ডেলিভারি ক্রীড়া অনুরাগীরা দীর্ঘদিন ভুলবেন না। বলটি ছিল ক্রিকেটের পরিভাষায় 'আনপ্লেয়েবল'। অর্শদীপের ভিতরে আসা 'বানানা সুইং' ভয়ঙ্কর মিলারের স্টাম্প উড়িয়ে দিল। যেন হাওয়ার সঙ্গে বলকে কথা বলালেন অর্শদীপ।

Updated By: Sep 28, 2022, 11:16 PM IST
 Arshdeep Singh, IND vs SA: 'ভাবছিলাম কী বক্তব্য রাখব!' ম্যাচের সেরা অর্শদীপ মজে মিলারের আউটে
মিলারকে ফিরিয়ে অর্শদীপের উচ্ছ্বাস। সেলিব্রেশনে সামিল অক্ষর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে (Greenfield International Stadium, Thiruvananthapuram) ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বুধবার। এদিন সন্ধ্যায় কার্যত একপেশে ক্রিকেট খেলে ভারত ৮ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল। এদিন ভারতের জয়ের দুই কারিগর অর্শদীপ সিং (Arshdeep Singh) ও সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ১০৬ রানে গুটিয়ে গিয়েছিল। সৌজন্যে পঞ্জাবের বছর তেইশের পেসার অর্শদীপ। ৩২ রানে তুলে নেন তিন উইকেট। এদিন ম্যাচের সেরাও হয়েছেন অর্শদীপ। জীবনে প্রথমবার দেশের জার্সিতে এই প্রাপ্তি হয়েছে তাঁর।

এদিন পুরস্কার নিতে গিয়ে অর্শদীপ বলনে, 'ম্যান অফ দ্য ম্যাচ হলে, কী বক্তব্য রাখব, সেটাই ভাবছিলাম। অত্যন্ত রোমাঞ্চিত ছিলাম। এই পিচ থেকে অনেক সাহায্য পেয়েছি। ডিসি ভাই (দীপক চাহার) টোনটা সেট করে দিয়েছিল। আমি শুধু নিজের পরিকল্পনা মতো প্রয়োগ করতে চেয়েছিলাম। ডেভিড মিলারের উইকেটটা নিয়ে সবচেয়ে ভালোলেগেছে। ও ভেবেছিল আউটসুইং হবে, কিন্তু হয়েছিল ইনসুইং। এটা অসাধারণ ছিল। ডেথওভারে আমরা কেশব মহারাজের উইকেট নিতে চেয়েছিলাম। কিন্তু ও ভালো ব্যাট করল। আমাদের পরিকল্পনা অন্যরকম হতে পারত। কিন্তু ম্যাচ জিতেছি। এটাই বড় ব্যাপার। আমরা এনসিএ-তে কঠোর ট্রেনিং করেছি। ভবিষ্যতে এভাবেই এগিয়ে যাব।'

আরও পড়ুন: Surya Kumar Yadav, IND vs SA : রাতের আকাশে ফের 'সূর্য' উদয়! ঢাকা পড়ে গেল দক্ষিণ আফ্রিকা

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এভাবেই ফিরে আসতে হয়। সেটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন এদিন অর্শদীপ। বোলিং পরিসংখ্যান (৪-০-৩২-৩)। গত ৪ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপে 'ডু অর ডাই' ম্যাচে আসিফ আলির লোপ্পা ক্যাচ ফেলে দিয়েছিলেন তিনি। সেই 'অপরাধ'-এর জন্য সোশ্যাল মিডিয়ার একশ্রেণির নেটিজেনদের কাছে তিনি রাতারাতি হয়ে গিয়েছিলেন 'ভিলেন'। খালিস্তানের সঙ্গে তাঁর যোগাযোগ আছে, এমন তকমা সেঁটে দেওয়ার চেষ্টা হয়েছিল। যদিও এত নেতিবাচক মন্তব্যের পরেও দমে যাননি পঞ্জাব তনয়। সেটা এবার তিরুঅনন্তপুরমে করে দেখালেন অর্শদীপ। তাঁর পেস ও সুইংয়ের দাপটে ছারখার হয়ে গেল প্রোটিয়া বাহিনী। এদিন মিলারের উইকেটটিই সেরা শিকার হিসাবে বেছে নিয়েছেন অর্শদীপ। ওই ডেলিভারি ক্রীড়া অনুরাগীরা দীর্ঘদিন ভুলবেন না। বলটি ছিল ক্রিকেটের পরিভাষায় 'আনপ্লেয়েবল'। অর্শদীপের ভিতরে আসা 'বানানা সুইং' ভয়ঙ্কর মিলারের স্টাম্প উড়িয়ে দিল। যেন হাওয়ার সঙ্গে বলকে কথা বলালেন অর্শদীপ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.