শূন্য দিয়ে শুরু করল তেন্ডুলকর

কিংবদন্তী সচিন তাঁর আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলন ডবল ডিজিট (১৫) দিয়ে। আর সচিন পুত্র তার কেরিয়ার শুরু করল শূন্য দিয়ে।

Updated By: Jul 19, 2018, 04:28 PM IST
শূন্য দিয়ে শুরু করল তেন্ডুলকর

নিজস্ব প্রতিবেদন: কিংবদন্তী সচিন তাঁর আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলন ডবল ডিজিট (১৫) দিয়ে। আর সচিন পুত্র তার কেরিয়ার শুরু করল শূন্য দিয়ে। অনূর্ধ্ব ১৯ শ্রীলঙ্কা দলের বিরুদ্ধে ১১ বল খেলে কোনও রান না করেই প্যাভিলিয়নে ফিরল বাঁ-হাতি তেন্ডুলকর। প্রথম ইনিংসে বলে এক উইকেট আর ব্যাটে ‘শূন্য রান’ আপাতত এটাই অর্জুন তেন্ডুলকরের স্কোরকার্ড।

আরও পড়ুন- কেন আম্পায়ারের থেকে বল চেয়ে আনলেন ধোনি? জানালেন রবি শাস্ত্রী

খেলার গতিপ্রকৃতি যে দিকে এগোচ্ছে তাতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ইনিংসে জেতার পথে অনূর্ধ্ব ১৯ ভারত। যার ফলে দ্বিতীয়বার ব্যাটের সুযোগ পাবে না অর্জুন। সে ক্ষেত্রে নিজের  আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম ম্যাচ স্মরণীয় করতে বলেই বাজি মারতে হবে সচিন পুত্রকে।

আরও পড়ুন- অর্জুন তেণ্ডুলকরের প্রথম উইকেট, চোখে জল শচীনের বাল্যবন্ধুর

প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ২৪৪ রানে গুটিয়ে দেয় ভারত। হর্ষ ত্যাগী এবং আয়ুশ বাদোনি, দু’জনেই চারটি করে উইকেট নেয়। ব্যাট করতে এসে শতরান হাঁকায় ভারতের দুই তরুণ তুর্কি। অথর্ব (১১৩) এবং আয়ুষের (১৮৫) ব্যাটে ভর করেই ৫৮৯ রানের পাহাড় খাড়া করে করে অনূর্ধ্ব ১৯ দল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে শ্রীলঙ্কা রান ১৪২। ভারতের থেকে এখনও তারা পিছিয়ে ২০৩ রানে। 

 

.