কেন আম্পায়ারের থেকে বল চেয়ে আনলেন ধোনি? জানালেন রবি শাস্ত্রী

“যা রটানো হচ্ছে, তা একেবারে ভিত্তিহীন। ধোনি যেখানে ছিলেন সেখানেই আছেন”

Updated By: Jul 19, 2018, 03:01 PM IST
কেন আম্পায়ারের থেকে বল চেয়ে আনলেন ধোনি? জানালেন রবি শাস্ত্রী

নিজস্ব প্রতিবেদন: না, এখনই অবসর নিচ্ছেন না মহেন্দ্র সিং ধোনি। যা রটেছে এবং রটছে, তেমন কিছুই ঘটেনি এবং তা ঘটার আপাতত কোনও সম্ভাবনাই নেই। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ হারের পর মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে যে জল্পনার সূত্রপাত হয়েছিল, তা একেবারে উড়িয়ে দিয়ে কোচ রবি শাস্ত্রী জানিয়ে দিলেন, “যা রটানো হচ্ছে, তা একেবারে ভিত্তিহীন। ধোনি যেখানে ছিলেন সেখানেই আছেন”।

আরও পড়ুন- ধোনির জার্সি এবার পেতে পারেন সহজে

মঙ্গলবার ভারত-ইংল্যান্ড ম্যাচের একটি ভিডিও নিয়েই জল্পনার সূত্রপাত। সেদিন আম্পায়ারদের থেকে ম্যাচ বলটি চেয়ে নিতে দেখা যায় মাহিকে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় এতটাই আলোড়ন তৈরি করে যে, লোকে বলাবলি করতে শুরু করে, ‘ধোনি অবসর নিচ্ছেন’। তাই স্মারক হিসাবে ম্যাচের বলটি সংগ্রহ করেছেন তিনি। কিন্তু ৪৮ ঘণ্টার মধ্যে সেই জল্পনায় জল ঢাললেন খোদ ভারতীয় দলের হ্যাডস্যার রবি শাস্ত্রী। তিনি জানিয়েছেন, “ভারতীয় দলের কোচকে দেখাবেন বলেই ধোনি আম্পায়রদের থেকে বলটি নিয়ে আসেন।“ ইংল্যান্ডে ৪৫ ওভার খেলার পর হোয়াইট ক্রিকেট বলের কী পরিণতি হয়, সেটা বোলিং কোচ ভরত অরুণকে দেখানোর জন্যই আম্পায়ারদের কাছ থেকে বল চেয়ে এনেছেন ধোনি।

আরও পড়ুন- সচিনের নতুন অ্যাকাডেমি, সুযোগ পেতে পারে আপনার সন্তান

ধোনির অবসর জল্পনায় কথা বলতে শোনা গিয়েছে দুই প্রাক্তান ভারতীয় ক্রিকেটারকেও। মাহির বর্তমান ফর্ম নিয়ে বীরেন্দ্র শেহবাগের মত, “ধোনি আগের মতো নেই। একটা সময় ধোনি দায়িত্ব নিয়েই ম্যাচ শেষ করত। যে কটা ডট বল ও খেলেছে ধোনি চাইলেই সেগুলোতে রান করতে পারত”। ২টি বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়কের অফ-ফর্মের কারণ হিসেব বয়সের বিষয়টিকেও প্রাধান্য দিয়েছেন বীরু।

অন্যদিকে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলির মত, ব্যাটিং অর্ডারে বেশি নাড়াচাড়া হওয়ার কারণেই পারফরম্যান্সে ঘাটতি হচ্ছে। সৌরভ মনে করেন, ধোনির সঙ্গে ভারতীয় ম্যানেজমেন্টের কথা বলা উচিত এবং ছয়েই ধোনির ব্যাট করা উচিত।

.