মেসিকে ছাড়াই হবে রাশিয়া বিশ্বকাপ? উত্তর দেবে আর্জেন্টিনা-ইকুয়েডর ম্যাচ

Updated By: Oct 10, 2017, 11:10 PM IST
মেসিকে ছাড়াই হবে রাশিয়া বিশ্বকাপ? উত্তর দেবে আর্জেন্টিনা-ইকুয়েডর ম্যাচ

ব্যুরো: ইকুয়েডরের বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে খেলতে নামছেন মেসিরা। ম্যাচে জয় না পেলে রাশিয়া বিশ্বকাপে দেখা যাবে না আর্জেন্টিনাকে। 

রাশিয়া বিশ্বকাপ কি লিওনেল মেসিকে ছাড়াই হবে? মারাদোনার দেশ কি শেষ পর্যন্ত পারবে না মূলপর্বে যেতে? এমন অনেক প্রশ্নের উত্তর খুঁজতে ফুটবল প্রেমীরা তাকিয়ে আছেন কুইটোর আর্জেন্টিনা-ইকুয়েডর ম্যাচের দিকে। এবারের যোগ্যতা নির্নায়ক পর্বে দুবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনার অবস্থা খুবই করুণ। গ্রুপ লিগে ষষ্ঠ স্থানে রয়েছে মেসির দল। পেরুর ঠিক নীচে। 

ইকুয়েডর ম্যাচ জিততে পারলে আর্জেন্টিনাকে পাঁচ নম্বরের নীচে নামতে হবে না। তাহলে মেসিদের সামনে রাশিয়া বিশ্বকাপে যোগ্যতা অর্জনের একটি সুযোগ তৈরি হবে। সেক্ষেত্রে আর্জেন্টিনাকে খেলতে হবে প্লেঅফে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তখন কিউইদের হারাতে পারলে আর্জেন্টিনা সামনের বছর বিশ্বকাপের মূলপর্বে খেলতে পারবে। তবে মেসি, হিগুয়েন, অ্যগুয়েরাদের যা ফর্ম চলছে তাতে সেই আশাও করতে পারছেন না সমর্থকরা। তার উপর ইকুয়েডরের মাটিতে বিশ্বকাপের যোগ্যতা নির্নায়ক ম্যাচে আর্জেন্টিনার রেকর্ড খুই খারাপ। শেষবার আর্জেন্টিনা জিতেছিল দুহাজার এক সালে। দুহাজার পাঁচ ও নয় সালে হেরেছিল আর্জেন্টিনা। দুহাজার তেরোতে মেসিরা ড্র করেছিলেন। ফলে অতিবড় আর্জেন্টিনা সমর্থকও বুক বাজিয়ে বলতে পারছেন না এই ম্যাচে মেসিরা জিতবেনই।
                                                   

.