Copa America 2021: মারাকানার রং নীল-সাদা, কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

হলুদকে ফিকে করে দিল নীল-সাদা

Updated By: Jul 11, 2021, 07:50 AM IST
Copa America 2021: মারাকানার রং নীল-সাদা, কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদন: প্রতীক্ষার অবসান। অবশেষে লিওনেল মেসির শাপমুক্তি। দেশকে তিনি এনে দিতে পারলেন কাঙ্খিত ট্রফিটা। রবিবাসরীয় মারাকানায় কোপা আমেরিকার ফাইনালে (Copa America 2021) ব্রাজিলকে হারিয়ে শেষ হাসি হাসল আর্জেন্টিনা। অ্যানহেল ডি মারিয়ার এক মাত্র গোলে 'সাউথ আমেরিকান ক্লাসিকো' জিতে নিল লা আলবিসেলেস্তে। ২৮ বছর পর কোপা জয় আর্জেন্টিনার। ১৯৯৩ সালের প্রথম বার কোপা আমেরিকার ফাইনালশুরু হলো নীল-সাদা সেলিব্রেশন। নেইমারের চোখে জল, মেসির মুখে হাসি।

এদিন ম্যাচের মাত্র ২২ মিনিটে গোলের দেখা পেয়ে যায় আর্জেন্টিনা। ডি পলের বাড়ানো ক্রস থেকে ডি মারিয়ার বুদ্ধিদীপ্ত লফটেড শটে গোলে পাঠিয়ে দেন। ২০০৪ সালের পর কোপা আমেরিকার ফাইনালে গোল করলেন কোনও আর্জেন্টিনার ফুটবলার।এই গোলই লিওনেল স্কালোনির দলের হয়ে ইতিহাস লিখে দিল। যে ব্রাজিল গোটা টুর্নামেন্টে ঝড় তুলেছিল, সেই ব্রাজিল আজ ফাইনালে কোথায় যেন হারিয়ে গেল। নেইমার-পাকুয়েতাদের আজ আলাদা করে খুঁজতে হলো।

আরও পড়ুন: জুনিয়র উইম্বলডনের ফাইনালে ১৭ বছরের প্রবাসী বাঙালি Samir Banerjee

ফুটবলের ভাগ্য বিধাতা সর্বকালের অন্যতম সেরা ফুটবলার মেসির জন্যই এবার ট্রফিটা বরাদ্দ করে রেখেছিলেন। বিশ্বকাপের পর পরপর দু'বার কোপার ফাইনালে উঠেও হারতে হয়েছিল তাঁর টিমকে। চোখের জলে মাঠ ছেড়েছিলেন তিনি। অভিমানে বলেছিলেন আর দেশের হয়ে তিনি খেলবেন না। কিন্তু আজ মেসি হাসছেন। তাঁর দেশকে কোনও ট্রফি জেতানোর বহু বছরের স্বপ্ন স্বার্থক হলো রিও ডি জেনেইরোতে। বার্সেলোনার হয়ে ক্লাব ফুটবলের সব ট্রফি জিতলেও, বাকি ছিল দেশের হয়ে ট্রফি জেতার। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ইউরো কাপ আছে। অথচ মেসির কোনও জাতীয় দলের হয়ে ট্রফি ছিল না। এখন মেসি-রোনাল্ডোর এই ব্যবধানও ঘুচে গেল। আজ মেসির দিন, আর্জেন্টিনার আবেগের দিন। মারাদোনার দেশে চলবে উৎসব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.