Andre Russell: দু'বছর পর দলে নাইট মহাতারকা! ব্রিটিশদের বিরুদ্ধে মেরুন জার্সিতে ড্রে রাস

Andre Russell returns to team after two years: দু'বছর পর আন্দ্রে রাসেল ফিরলেন টিমে। ড্রে রাসকে নিয়েই ইংল্য়ান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দল সাজাল উইন্ডিজ,   

Updated By: Dec 10, 2023, 10:36 AM IST
Andre Russell: দু'বছর পর দলে নাইট মহাতারকা! ব্রিটিশদের বিরুদ্ধে মেরুন জার্সিতে ড্রে রাস
রাসেলকে নিয়েই উইন্ডিজ দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেল (Andre Russell) ফিরলেন ওয়েস্ট ইন্ডিজ (West Indies) দলে। ২০২১ টি২০ বিশ্বকাপের ফর ড্রে রাস কামব্য়াক করলেন জাতীয় দলে। ইংল্য়ান্ডের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্য়াচের টি২০ সিরিজের ১৫ সদস্য়ের দলে নেওয়া হয়েছে কলকাতা নাইট রাইডার্সের (KKR) তারকাকে। আগামী ১২ ডিসেম্বর থেকে শুরু হয়ে যাচ্ছে ওয়েস্ট-ইন্ডিজ ও ইংল্য়ান্ডের মধ্য়ে কুড়ি ওভারের লড়াই। এই দলে সুযোগ পেয়েছেন ২১ বছরের ম্য়ার্থিউ ফোর্ড। দলে তিনিই একমাত্র ক্রিকেটার, যিনি এর আগে দেশের জার্সিতে খেলেননি।রাসেল সম্প্রতি আবু ধাবিতে টি টেন লিগ খেলেছেন ডেকান গ্ল্য়াডিয়ের্টসের হয়ে। একেবারে খেলার মধ্য়েই রয়েছেন তিনি।

আরও পড়ুন: Weather Update: রবির কলকাতায় ১৭.৩! বাংলায় শীতের লম্বা ইনিংস শুরু, ভয়ংকর খেলায় মাতবে তাপমাত্রা

সেরফানে রাদারফোর্ড টি২০ সেটআপে ফিরলেন ২০২০ সালের পর, জেসন হোল্ডার ও নিকোলাস পুরানও ফিরেছেন টিমে। শে হোপ এই টিমের সহ-অধিনায়ক হয়েছে। তবে জনসন চার্লস, ওবেড ম্য়াককয়, ওডেন স্মিথ ও ওশেন থমাস সুযোগ পাননি। ইংল্য়ান্ডের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের দল হয়েছে রোভম্য়ান পাওয়েলের নেতৃত্বে। রয়েছেন হোপ, রস্টন চেজ, ফোর্ড, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার। আকিল হোসেইন, আলজারি জোসেফ, ব্র্য়ান্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, পুরান, রাসেল, রাদারফোর্ড, শেফার্ড।  আগামী বছরে জুনে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা যৌথভাবে টি২০ বিশ্বকাপের নবম সংস্করণ আয়োজন করবে। ঘরের মাঠে বিশ্বযুদ্ধের মহড়া সেরে নিচ্ছে মেন ইন মেরুন।

২০২৪ টি-২০ বিশ্বকাপে খেলবে নেপাল,ওমান ও উগান্ডা। পঞ্চম আফ্রিকান দেশ হিসেবে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে নাম লেখাল উগান্ডা। এশিয়া কোয়ালিফায়ার্সের ফাইনালে উঠেই এই দুই দেশের হাতে চলে এসেছিল বিশ্বকাপের 'কনফার্মড টিকিট'। সেমি-ফাইনালের দুই ম্য়াচে, নেপাল আট উইকেটে হারিয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিকে। অন্যদিকে ওমান ১০ উইকেটে গুড়িয়ে দিয়েছিল বাহারিনকে। ২০০৭ সালে প্রথমবার হয়েছিল টি-২০ বিশ্বকাপ। কুড়ি ওভারের কাপযুদ্ধের নবম সংস্করণ হবে মেগা। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। চারটি গ্রুপে ভাগ করা হবে সেই দলগুলিকে। সেখান থেকে প্রথম ও দুয়ে শেষ করা দল সুপার এইটের জন্য় কোয়ালিফাই করবে। নেপাল এই প্রথম টি-২০ বিশ্বকাপ খেলবে। অন্য়দিকে ওমান এই প্রথমবার প্রাথমিক পর্যায় পেরিয়ে মূল পর্বে পা রাখছে। মার্কিন মুলকে ফ্লোরিডার লডারহিল, মরিসভিল, ডালাস এবং নিউইয়র্ককে টুর্নামেন্টের ম্যাচ ও অনুশীলনের জন্য বেছে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: MS Dhoni: 'ওর বিরাট পেট'! ২০ কেজি কমালেই সুযোগ দলে, কাকে শর্ত মাহির?

টি২০ বিশ্বকাপের ২০ দল: ওয়েস্ট ইন্ডিজ (আয়োজক), আমেরিকা (আয়োজক), অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নেদারল্যান্ডস, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশ, আয়ারল্যান্ড, স্কটল্য়ান্ড, পাপুয়া ও নিউ গিনি, কানাডা, ওমান, নেপাল, নামিবিয়া ও উগান্ডা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.