Kolkata Derby: স্টেডিয়ামে 'We Want Justice' স্লোগান ওঠার সম্ভাবনা! বাতিল ডুরান্ড ডার্বি

Durand Cup: বাতিল ডার্বি। আরজি কর কাণ্ডে নির্যাতিতার জন্য সুবিচার চাইবেন ভেবেছিলেন ইস্ট-মোহন সমর্থকরা। কিন্তু রবিবারের ডুরান্ড কাপ ডার্বিতে আইনশৃঙ্খলা ভঙ্গের আশঙ্কা করছে পুলিস। 

Updated By: Aug 17, 2024, 05:12 PM IST
Kolkata Derby: স্টেডিয়ামে 'We Want Justice' স্লোগান ওঠার সম্ভাবনা! বাতিল ডুরান্ড ডার্বি
ফাইল ছবি

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়: পিছিয়ে গেল রবিবারের ডুরান্ড কাপের ডার্বি। দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় আওয়াজ উঠেছিল ডার্বিতে উই 'ওয়ান্ট জাস্টিস' টিফো নিয়ে ঢোকার পরিকল্পনা রয়েছে দুই দলের সমর্থকের। যা নিয়ে পুলিস আপত্তি করে। পরিস্থিতি জটিল হতে পারে এই আশঙ্কা করেই এই বৈঠক। প্রয়োজনে দর্শকশূন্য ডার্বি করার কথাও ওঠে। কিন্তু তাতে ডুরান্ড কমিটির আপত্তি রয়েছে। কারণ সে ক্ষেত্রে তাদের বিক্রি হয়ে যাওয়া টিকিটের মূল্য ফেরত দিতে হবে। সূত্রের খবর, মোহনবাগানের ম্যাচ জামশেদপুরে এবং ইস্টবেঙ্গলের ম্যাচ শিলং সরে যাওয়ার সম্ভবনা প্রবল।

আরও পড়ুন, Vinesh Phogat: হেরে যাওয়া ভিনেশকেও 'সোনাজয়ীর' সংবর্ধনা, চোখে জল বীরাঙ্গনার...

শনিবার দুপুরে প্রশাসন এবং ডুরান্ড কমিটির মধ্যে জরুরি বৈঠক ডাকা হয়েছে। সেই কারণে পিছানো হয়েছে সকালের প্রেস কনফারেন্স। ডার্বি আয়োজনে সংকট ঘনাচ্ছে যে তার ইঙ্গিত গত চব্বিশ ঘণ্টা আগেই মিলেছিল ৷ কারণ দু’দলের সমর্থকরা পারস্পরিক মেঠো বৈরিতা ভুলে আরজি কর কাণ্ডের প্রতিবাদে সরব হওয়ার কথা বলছিলেন। তারই মধ্যে খবর, বাতিল করা হল ডুরান্ড ডার্বি।

রাজ্যের এই পরিস্থিতিতে ডার্বি আয়োজনের ঝুঁকি নিতে নারাজ প্রশাসন। বৈঠক এখনও শেষ হয়নি। বড় ম্যাচের সমস্ত টিকিট আগেই বিক্রি হয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছে, শুক্রবার থেকেই ডার্বি ম্যাচ বাতিল নিয়ে আলোচনা চলছিল। এদিন জানা গিয়েছে, নতুন করে সেই ম্যাচ হবে না। বরং দুটি দলকে পয়েন্ট ভাগ করে দেওয়া হবে। যদিও সরকারিভাবে ডুরান্ড কাপ কর্তৃপক্ষ বা রাজ্য সরকারের তরফে আপাতত কিছু জানানো হয়নি। 

গ্রুপ শীর্ষে পৌঁছনোর বিষয়টি এই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর ছিল ৷ গোল পার্থক্যে এগিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট ৷ ডার্বি ড্র হলে শীর্ষে থেকে নক-আউটে যাবে সবুজ-মেরুন ৷ লাল-হলুদ সেকেন্ড বেস্ট হয়ে পৌঁছবে। প্রসঙ্গত, কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ট্রেনি মহিলা চিকিত্সককে ধর্ষণ, খুনের ঘটনার প্রতিবাদে ফুঁসছে গোটা দেশ। সেই আঁচ পড়ল ফুটবল জগতেও। 

আরও পড়ুন, IPL 2025 Mega Auction: ঝুলিতে ৪৪ হাজার রান, দেশের জার্সিতে আজ ব্রাত্য ১১০ সেঞ্চুরির মালিক, ফিরছেন আইপিএলে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.