All England Open 2022 Final: ইংল্যান্ডে Lakshya ভেদ হল না! শেষ হাসি হাসলেন Axelsen

অল ইংল্যান্ড ওপেনের ফাইনালে (All England Open 2022 Final) হেরে গেলেন লক্ষ্য সেন (Lakshya Sen)

Updated By: Mar 20, 2022, 11:20 PM IST
All England Open 2022 Final: ইংল্যান্ডে Lakshya ভেদ হল না! শেষ হাসি হাসলেন Axelsen
হেরে গেলেন লক্ষ্য সেন

নিজস্ব প্রতিবেদন: অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে (All England Open 2022 Finals) উঠেও ইতিহাস অধরা থেকে গেল ভারতের লক্ষ্য সেনের (Lakshya Sen)। রবিবাসরীয় ফাইনালে ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের (Viktor Axelsen) কাছে ১০-২১, ১৫-২১ গেমে হেরে রানার্স-আপ হলেন লক্ষ্য। 

এদিন বার্মিংহ্যামের ইউটিলিটা এরিনায় বিশ্বের এক নম্বরের বিরুদ্ধে প্রথম থেকেই ছন্দহীন দেখাচ্ছিল লক্ষ্যকে। আগাগোড়া অপ্রতিরোধ্য ব্যাডমিন্ট খেলে লক্ষ্যকে কার্যত দাঁড়াতেই দেননি ভিক্টর। দেখতে গেলে এদিন প্রথম গেমে জমি না পাওয়া লক্ষ্য দ্বিতীয় গেমে অনেকটাই প্রত্যাবর্তনের চেষ্টা করেছিলেন। ভিক্টরের সার্ভ এবং স্ম্যাশ যেন লক্ষ্যের কাছে বিভীষিকা হয়ে দাঁড়িয়েছিল। ২১-১০ গেমে প্রথম সেট অনায়াসে জিতে নেন ভিক্টর। দ্বিতীয় গেমে লক্ষ্য মরিয়া লড়াইয়ের চেষ্টা করেছিলেন। কিন্তু ভিক্টরের আগ্রাসনের সামনে আর পেরে ওঠেননি তিনি।

গতকাল লক্ষ্য মালয়েশিয়ার লি জি জিয়াকে (Lee Zii Jia) ২১-১৩,১২-২১,২১-১৯ হারিয়ে ফাইনালে উঠেছিলেন। পঞ্চম ভারতীয় হিসেবে এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টের ফাইনালে ওঠার নজির গড়েছন আলমোরার বছর কুড়ির ব্যাডমিন্টন খেলোয়াড়। ১৯৪৭ সালে প্রথমবার অল ইংল্যান্ড ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন প্রকাশ নাথ। এরপর ১৯৮০ ও ১৯৮১ সালে পরপর দু'বার এই প্রতিযোগিতা জিতেছিলেন প্রকাশ পাডুকোন।

শেষবার ২০০১ সালে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের খেতাব ভারতে নিয়ে আসেন পুলেল্লা গোপীচাঁদ। প্রকাশ নাথ, প্রকাশ পাডুকোন, পুলেল্লা গোপীচাঁদ ফাইনাল জিতলেও, সাইনা নেহওয়াল কিন্তু ক্যারোলিনা মারিনের কাছে ফাইনালে হেরে গিয়েছিলেন। লক্ষ্যর ভাগ্যও হল সেই সাইনার মতো। ২১ বছর পর ভারতকে অল ইংল্য়ান্ড ওপেন থেকে সোনা এনে দেওয়ার হাতছানি ছিল লক্ষ্যের সামনে। কিন্তু সেটা আর হল না।

আরও পড়ুন: SL 2021-22 Final, HFC vs KBFC: আইএসএল চ্যাম্পিয়ন Hyderabad FC, ট্রফি গেল নিজামের শহরে

আরও পড়ুন: IPL vs PSL ইস্যুতে পাক সাংবাদিকের যুক্তি মাঠের বাইরে পাঠালেন Robin Uthappa

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.