হাজির দেশকে হারিয়ে ইউরোয় টিকে ফিফা র‍্যাঙ্কিংয়ে ৪৫ নম্বরে থাকা আলবেনিয়া

Updated By: Jun 20, 2016, 01:14 PM IST
হাজির দেশকে হারিয়ে ইউরোয় টিকে ফিফা র‍্যাঙ্কিংয়ে ৪৫ নম্বরে থাকা আলবেনিয়া

গ্রুপ এ থেকে নক আউটে-ফ্রান্স, সুইজারল্যান্ড
এখনও আশা আছে-আলবেনিয়া
বিদায় নিয়েছে-রোমানিয়া

আলবেনিয়া (১) রোমানিয়া (০)

ওয়েব ডেস্ক: ইউরো কাপে রোমানিয়াকে ১-০ গোলে হারিয়ে ইউরোর নক আউট পর্বে যাওয়ার আশা বাঁচিয়ে রখল আলবেনিয়া। একই সঙ্গে রবিবার রাতে নজির গড়ে ফেলল ইউরোপের এই দেশটি। যে কোনও প্রধান টুর্নামেন্টে এই প্রথম ম্যাচ জিতল ফিফা র‍্যাঙ্কিংয়ে ৪৫ নম্বরে থাকা এই দেশ। বিরতির আগে ম্যাচের একমাত্র গোলটি করে আলবেনিয়ার স্বপ্নপূরণ করলেন আর্মান্ডো সাদিকু।

এই জয়ের ফলে গ্রুপের তৃতীয় সেরা দল হিসেবে  আলবেনিয়ার নক আউটে খেলার সম্ভাবনা থাকছে। তবে অন্য গ্রুপের ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে আলবেনিয়াকে।

এদিকে, সুইজারল্যান্ডের কাছে আটকে গেলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোর নক আউটে উঠল ফ্রান্স। রবিবার রাতে ফ্রান্স বনাম সুইজারল্যান্ড ম্যাচ শেষ গোলশূন্য ভাবে। গ্রুপ লিগের শেষ ম্যাচে দলে বেশ কয়েকটা পরিবর্তন করেছিলেন ফ্রান্সের কোচ দেশঁ। বিশ্রাম দেওয়া হয়েছিল পায়েত, কানতে, জেরুর্ডদের। দলে ফিরেছিলেন গ্রেজম্যান,পোগবারা। প্রথমার্ধে একক দক্ষতায় গোল করার মতো পরিস্থিতি তৈরি করে ফেলেছিলেন পোগবা। তবে ডেডলক ভাঙেনি। শেষ পর্যন্ত ম্যাচ শেষ গোলশূন্য ভাবে। তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে গ্রু চ্যাম্পিয়ন ইউরোর আয়োজক দেশ। রাতের অন্য ম্যাচে রোমানিয়াকে এক-শূন্য গোলে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রাখল আলবেনিয়া। ম্যাচের একমাত্র গোলটি করে আলবেনিয়াকে জেতালেন আর্মান্ডো সাডিকু। নক আউটে ওঠার বিষয়ে এখন অন্য গ্রুপের ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে আলবেনিয়াকে।

.