২২ বছর পর ঘরের মাঠে ইংল্যান্ড বধ, ভারতকে সরিয়ে টেস্ট ব়্যাঙ্কিংয়ে শীর্ষে কিউয়িরা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে বাড়তি অক্সিজেন পেল নিউজিল্যান্ড।  

Updated By: Jun 14, 2021, 12:10 PM IST
 ২২ বছর পর ঘরের মাঠে ইংল্যান্ড বধ, ভারতকে সরিয়ে টেস্ট ব়্যাঙ্কিংয়ে শীর্ষে কিউয়িরা

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। তার আগে বাড়তি অক্সিজেন পেল কিউয়িরা। ২২ বছর পর ঘরের মাঠে ইংল্যান্ডকে ধরাশায়ী করল তাঁরা। একই সঙ্গে ভারতকে টপকে টেস্ট ব়্যাঙ্কিংয়ে পৌঁছে গেল এক নম্বরে।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে বর্তমানে নিউজিল্যান্ডের টেস্ট রেটিং পয়েন্ট ১২৩। যেখানে দ্বিতীয় স্থানে থাকা ভারতের টেস্ট রেটিং পয়েন্ট ১২১। পাশাপাশি সিরিজ হেরে টেস্ট ব়্যাঙ্কিংয়ে তৃতীয় ধাপ থেকে চতুর্থ ধাপে মেনে গেল ইংল্যান্ড। তাঁদের পয়েন্ট ১০৭। তৃতীয় স্থানে উঠে এল অস্ট্রেলিয়া। অজিদের টেস্ট রেটিং ১০৮। ৯৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে পাকিস্তান। ৮৪ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ছয় নম্বরে, ৮০ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা ৭ নম্বরে। আট, নয় ও দশ নম্বরে রয়েছে যথাক্রমে শ্রীলঙ্কা (৭৮), বাংলাদেশ (৪৬) ও জিম্বাবোয়ে (৩৫)। আগামী ১৮ তারিখ ইংল্যান্ডে শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। ২২ জুন পর্যন্ত চলবে এই ম্যাচ।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত Milkha Singh-এর স্ত্রী Nirmal Kaur

আরও পড়ুন: French Open 2021: ফাইনালে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক, দ্বিতীয়বার চ্যাম্পিয়ন জকোভিচ

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.