SAFF: ফাইনালের ১০ দিন পর টুর্নামেন্টের সেরা, ফুটবলার জানালেন নিজেই, বোঝো কাণ্ড!

After 10 days of the SAFF U19 Final 2024 Sagarika knew that she was the best player: ফাইনালের ১০ দিন পর টুর্নামেন্টের সেরা, ফুটবলার জানালেন নিজেই, সাফের নাটক অব্য়াহত!

Updated By: Feb 19, 2024, 09:05 PM IST
SAFF: ফাইনালের ১০ দিন পর টুর্নামেন্টের সেরা, ফুটবলার জানালেন নিজেই, বোঝো কাণ্ড!
ট্রফি হাতে সাগরিকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ৮ ফেব্রুয়ারির ঘটনা এখনও ভারত-বাংলাদেশ ফুটবল ফ্য়ানদের মনে টাটকা। অনূর্ধ্ব-১৯ মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল হয়েছিল (SAFF U19 Women's Championship Final 2024)  ঢাকার বিএসএসএসএমকে স্টেডিয়াম। ভারতকে চ্য়াম্পিয়ন ঘোষণা করার পরেও, ট্রফিতে ভাগ বসিয়েছিল বাংলাদেশিরা! ম্যাচ কমিশনারের একটি ভুলেই ভারতকে হতে হয়েছিল যুগ্ম বিজয়ী! এবার পদ্মাপাড়ের দেশ থেকে চমকে দেওয়া আরও একটি খবর হল। ফাইনালের ১০ দিন পর জানা গেল কে হয়েছেন টুর্নামেন্টের সেরা! দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছে যে, আসরে চার গোল করে আলো ছড়ানো বাংলাদেশের সাগরিকাই হয়েছেন সেরা। আর সেই খবর সাগরিকা নিজেই জানিয়েছেন!

আরও পড়ুন: WATCH: নাটকীয় ফাইনালে বোতলবৃষ্টি, অগ্নিগর্ভ ঢাকায় শেষে টস! 

ভারতের পূজা ও শিবানি দেবীর সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন বাংলাদেশের সাগরিকা। সেরা খেলোয়াড়ের ট্রফি হাতে পেয়ে তিনি বলেছেন, 'সেরা হতে পেরে ভালো লাগছে। আমার কাছে এই অভিজ্ঞতা একদমই নতুন। তবে আমি জানতামই না যে আমিই সেরা হয়েছি।' প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে সাগরিকা করেছিলেন জোড়া গোল। এরপর ভারতকে ১-০ গোলে হারানোর ম্যাচেও গোল পেয়েছিলেন তিনি। এমনকী ফাইনালে সাগরিকার শেষ মুহূর্তের গোলেই খেলা গড়িয়েছিল টাইব্রেকারে।

আসা যাক এবার ফাইনালের কথায়। নির্ধারিত সময়ে খেলার ফলাফল ছিল ১-১। ম্য়াচের আট মিনিটে শিবানী দেবীর গোলে এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু নির্ধারিত সময়ের একেবারে শেষ মুহর্তে এসে সাগরিকার গোলে বাংলাদেশ স্কোরলাইন ১-১ করে। এরপরেই নিয়ম মেনে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানেও কোনও ফয়সলা হয়নি। কোনও দল পেনাল্টি মিস না করায় স্কোর হয় ১১-১১! এরপর টস করে বিজয়ীর নাম বেছে নেওয়ার সিদ্ধান্ত নেন ম্য়াচ রেফারি ডি সিলভা জয়সুরিয়ার । টসে ভারত জেতে। শুরু হয়ে যায় সেলিব্রেশন। এরপর নানা নাটকীয়তার পর দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

আরও পড়ুন: রোহিতের ইনস্টায় তিন তরুণের গল্প! চর্চায় অধিনায়কের অমায়িক আচরণ 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.