Kabul Blast: টি-২০ ম্যাচ চলাকালীন বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল ক্রিকেট স্টেডিয়াম!

শুক্রবার অর্থাৎ আজ সন্ধ্যায় আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগের ম্যাচ চলছিল। ম্যাচ চলাকালীনই আত্মঘাতী হামলায় হঠাৎ কেঁপে ওঠে। দুই দলের ক্রিকেটাররাই দ্রুত বাঙ্কারের মধ্যে আশ্রয় নেন। 

Updated By: Jul 29, 2022, 08:26 PM IST
Kabul Blast: টি-২০ ম্যাচ চলাকালীন বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল ক্রিকেট স্টেডিয়াম!
কাবুলে বিস্ফোরণ ক্রিকেট ম্যাচ চলাকালীন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আফগানিস্তানের রাজধানী কাবুলে বিস্ফোরণ! আলোকোজে কাবুল আন্তর্জাতিক ক্রিকেট মাঠে, (Alokozay Kabul International Cricket Ground) শুক্রবার অর্থাৎ আজ আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগের ম্যাচ চলছিল। ম্যাচ চলাকালীনই আত্মঘাতী হামলায় হঠাৎ কেঁপে ওঠে স্টেডিয়াম। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে দুই দলের ক্রিকেটাররা দ্রুত বাঙ্কারে ঢুকে আশ্রয় নেন। যদিও প্রাণ সংশয়ের কোনও খবর মেলেনি এখনও। রাষ্ট্রপুঞ্জের একাধিক আধিকারিক এই ম্যাচে উপস্থিত ছিলেন বলেই জানা গিয়েছে। এদিন স্পাগিজা ক্রিকেট লিগের ২২ নম্বর ম্যাচে মুখোমুখি হয়েছিল বন্দে আমির ড্রাগনস এবং পামির জালমি। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই দর্শকরা নিজেদের নিরাপত্তার জন্য ছোটাছুটি শুরু করে দেন। কাবুল পুলিসের সদর দফতর থেকে এই ঘটনার সত্যতা স্বীকার করা হয়েছে।

আইপিএল থেকে অনুপ্রাণিত হয়ে ২০১৩ সালে স্পাগিজা ক্রিকেট লিগ শুরু করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। শুরুর দিকে টুর্নামেন্টে পাঁচ দল অংশ নিত। অভিষেক সংস্করণ স্পিনঘার টাইগার্স জিতে নেয়। আফগানিস্তান আন্তর্জাতিক ক্রিকেটে এখন সম্ভাবনাময় দেশ হিসাবে নিজেদের প্রমাণ করেছে। ইসলামিক স্টেট একাধিক বিস্ফোরণ ঘটিয়েছে তালিবানিদের বিরোধিতায়। সম্প্রতি মে মাসে আইএস-এর ভয়ংকর আক্রমণে ১৪ জনের প্রাণ যায় এবং ৩২ জন আহত হন। এই ঘটনা ঘটেছিল কাবুল ও মাজার-ই-শরিফ শহরে।

আরও পড়ুন: CWG 2022 | Shiva Thapa: পাক প্রতিদ্বন্দ্বীকে গুঁড়িয়ে প্রি-কোয়ার্টারে ভারতের শিবা

আরও পড়ুনCWG 2022 | IND vs AUS: প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার কাছে হেরে বসল হরমনপ্রীতের ভারত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.