পাকিস্তানকে ১৮ গোলের মালা পরালেন ভারতীয় মেয়েরা

ভারতের হয়ে হ্যাটট্রিক করলেন মণীশা ও রেনু।

Updated By: Oct 24, 2018, 07:17 PM IST
পাকিস্তানকে ১৮ গোলের মালা পরালেন ভারতীয় মেয়েরা

নিজস্ব প্রতিনিধি : এক, দুই, তিন, চার......দশ নয়। গুনে গুনে ১৮ গোল। হ্যাঁ, ঠিকই শুনছেন। ১৮ খানা গোল। পাকিস্তানকে বাগে পেয়ে ঠিক এতগুলো গেলাই দিল ভারতীয় মেয়েরা। এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের কোয়ালিফায়ার ম্যাচে ভারতীয় মেয়েদের সামনে পড়ে শেষমেশ পালাবার পথ খুঁজে পাচ্ছিলেন না পাক মেয়েরা। নব্বই মিনিট কার্যত ভারতীয় ফরোয়ার্ডদের ভয়ে জুজু হয়ে ছিল পাক রক্ষণভাগ। আর পাপকি, রোজা, রেনুরা একের পর এক গোল দিয়ে চললেন।

আরও পড়ুন-  পাঁচ ম্যাচ পর জয়ের মুখ দেখল রিয়াল মাদ্রিদ

চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াই। বহু পুরনো যুদ্ধ। ক্রিকেট, ফুটবল, হকি, বাস্কেটবল- যেখানেই হোক না কেন, ভারত-পাক লড়াই মানে আলাদা একটা উত্তেজনা। এদিন, মেয়েদের ফুটবল ম্যাচ ঘিরেও তাই সমান উত্সাহ ছিল ফুটবলমহলে। তবে অনেকেই এই ম্যাচে দুই দলের তরফে হাড্ডাহাড্ডি লড়াই আশা করেছিলেন। কিন্তু তেমনটা হল না। উল্টে ম্যাচটা হয়ে গেল একপেশে। ভারতীয় মেয়েরা এককালীন দাপট নিয়ে খেলেন গেলেন। ম্যাচ শুরুর কয়েক মিনিটেই ভারতীয় মেয়েরা বুঝিয়ে দিলেন, পাকিস্তান দলের থেকে তাঁরা ফুটবলের লড়াইয়ে অনেকটা এগিয়ে।

আরও পড়ুন-  ওল্ড ট্র্যাফোর্ড জয় রোনাল্ডোর জুভেন্তাসের

ভারতের হয়ে হ্যাটট্রিক করলেন মণীশা ও রেনু। এছাড়া রোজা, দয়া, দেবনীতা, করলেন দুটো করে গোল। ম্যাচের দুই মিনিটের মাথায় গোল করে দেন মনীশা। এর পর নয় মিনিটের মাথায় ফের গোল করে দলকে ২-০ তে এগিয়ে দেন দেবনীতা। ম্যাচের প্রথম আধ ঘণ্টার মধ্যেই সাত গোলে এগিয়ে যায় ভারত। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পাক দল কিছুটা লড়াই ফেরত দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তা ধোপে টেকেনি। বরং ভারতীয় মেয়েদের পাল্টা চাপে ধ্বস নামে পাক রক্ষণে। ম্যাচ শেষ হয় ১৮-০ তে। ভারতীয় দলের এত বড় জয়ের পর মেয়েদের শুভেচ্ছা জানিয়েছে ফেডারেশন। ভারতীয় ফুটবল ও এআইএফএফ-এর #ব্যাকদ্যব্লু ক্যাম্পেন-এর ক্ষেত্রে এই জয় যে বড়সড় প্রভাব বিস্তার করতে পারে তা আর বলার অপেক্ষা রাখে না।

.