ফের বল-বিকৃতি কাণ্ড অজি ক্রিকেটে! ভিডিও প্রকাশে সত্যি এল সামনে

ক্যামেরাম্যান হয়তো মনে করেছিলেন, আবার একটা স্যান্ডপেপার কাণ্ড ধরে ফেলতে পারেন তিনি।

Updated By: Nov 11, 2018, 05:14 PM IST
ফের বল-বিকৃতি কাণ্ড অজি ক্রিকেটে! ভিডিও প্রকাশে সত্যি এল সামনে

নিজস্ব প্রতিনিধি : একবার হলে কি বারবার হয়! এমনই একটা প্রশ্ন যেন ঘুরপাক খাচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেট আকাশে। যেহেতু একবার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার এমন একখানা কাণ্ড করে বসে রয়েছেন! তাই এবার মাঠে থাকাকালীন কোনও অজি বোলার পকেটে হাত ঢোকালেই ক্যামেরা তাঁর দিকে ফোকাস করে বসে থাকে। যদি সন্দেহজনক কোনও ফুটেজ পাওয়া যায়। আন্তর্জাতিক ক্রিকেটে এখন যে কোনও অজি বোলারকে অনুবীক্ষণ যন্ত্রে ফেলা হয়। পুরোটাই স্মিথ ও ওয়ার্নারের কৃতকর্মের জন্য। যেন অজি বোলারদের উপর বিশ্বাসটাই হারিয়ে ফেলেছে বিশ্ব ক্রিকেট।

আরও পড়ুন-  ক্রিকেটমাঠ থেকে বিশ্রামে বিরাট মাতালেন র‌্যাম্প, দেখুন ভিডিও

ক্যামেরাম্যান হয়তো মনে করেছিলেন, আবার একটা স্যান্ডপেপার কাণ্ড ধরে ফেলতে পারেন তিনি। ভেবেছিলেন, যথা সময়ে ক্যামেরা তাক করে তিনি এবার বড়সড় ধামাকা করে ফেলবেন। কিন্তু দিনের শেষে সেই ক্যামেরাম্যান হতাশই হলেন। সন্দেহ ছিল। কিন্তু এবার আর স্যান্ডপেপার-গেট কাণ্ডের পুনরাবৃত্তি হল না। অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মধ্যে একদিনের সিরিজ চলছে। সিরিজের দ্বিতীয় ম্যাচে অজি স্পিনার অ্যাডাম জাম্পা থাকলেন সন্দেহের কেন্দ্রে। ৪৩তম ওভার শুরুর ঠিক আগে সন্দেহজনক একটা কাণ্ডই করলেন বটে জাম্পা। হঠাত্ করেই পকেটে হাত ঢোকালেন। কিছু একটা বের করে হাতে রাখলেন। তার পর হাত দিয়ে বল ঘষতে শুরু করলেন। সাদা চোখে জাম্পার এমন কাণ্ড দেখলে যে কেউ সন্দেহ করতে পারেন। তা হলে কি আবার অজি ক্রিকেটে ফিরে এল বল-বিকৃতির ছায়া! 

আরও পড়ুন-  বল-বিকৃতি কাণ্ডের পর প্রথমবার একসঙ্গে মাঠে নামলেন ওয়ার্নার-স্মিথ

গোটা ঘটনার ভিডিও প্রকাশ পেল। তাতে অবশ্য সবার সন্দেহ কাটল নিমেষে। ভিডিওতে দেখা যাচ্ছে, পকেট থেকে ওয়ার্মার বের করেছিলেন। আর সেটাই হাতে ঘষেছিলেন। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দেশে বোলারদের পকেটে ওয়ার্মার থাকাটা স্বাভাবিক ঘটনা। কারণ, এই সব দেশে শীতকালে তাপমাত্রা অনেকটাই কম থাকে। সেই সময় বল করার সময় হাত গরম করার প্রয়োজন পড়ে। তাই জাম্পারও পকেটে ওয়ার্মার রেখেছিলেন। এদিন অ্যাডিলেডে তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ছিল। তাই হ্যান্ড ওয়ার্মার ব্যবহার করছিলেন জাম্পা। অনেক সময় অজি পেসারদেরও ওয়ার্মার ব্যবহার করতে দেখা গিয়েছে। 

.