Abhishek Banerjee: নববর্ষে DHFC-র লোগো, জার্সি উন্মোচন করে লক্ষ্য জানিয়ে দিলেন অভিষেক

গত বছর ডিসেম্বরে ‘এমপি কাপ’-এর সময় অভিষেক জানিয়ে ছিলেন যে, এ বার তাঁর ফুটবল টিম আসতে চলেছে। চার-পাঁচ মাসের মধ্যেই দল তৈরি হয়ে গেল। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 15, 2022, 01:48 PM IST
Abhishek Banerjee: নববর্ষে DHFC-র লোগো, জার্সি উন্মোচন করে লক্ষ্য জানিয়ে দিলেন অভিষেক
অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়ের হাতধরে সামনে এল দলের নতুন জার্সি। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: ময়দানের দুই প্রধান ইস্টবেঙ্গল (East Bengal) ও মোহনবাগানের (Mohun Bagan) সঙ্গে পাল্লা দিয়ে এ বার ময়দানে পুরোপুরি আত্মপ্রকাশ ঘটাল ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব (Diamond Harbour Football Club)। নববর্ষের সকালে ঐতিহ্য মেনে বারপুজো করলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের (The All India Trinamool Congress, TMC) সম্পাদক ও সাংসদ অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় (Abhishek Banerjee)। এরপর সামনে এল ক্লাবের লোগো ও নতুন জার্সি। অভিষেকের এই নতুন উদ্যোগকে স্বাগত জানানোর জন্য তাঁর পাশে প্রসূন বন্দ্যোপাধ্যায় (Prasun Banerjee), রহিম নবির (Rahim Nabi) মতো প্রাক্তন ফুটবলাররা ছিলেন। 

আগামী মরশুমে কলকাতা ফুটবল লিগের প্রথম ডিভিশনে অংশ নেবে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। তবে ভবিষ্যতে আইএসএল খেলাই লক্ষ্য। জার্সি প্রকাশ্যে আনার পর সেটা জানিয়ে দিলেন অভিষেক। তিনি বলেন, "এমন শুভ দিনে আমাদের ক্লাবের পথচলা শুরু হল। আমাদের স্বপ্ন অবশেষে বাস্তবে রুপ পেল। দারুণ অনুভূতি হচ্ছে। আমরা এ বার কলকাতা লিগের প্রথম ডিভিশন খেলব। তবে আমাদের লক্ষ্য হল আইএসএল খেলা।" 

ঢাকের বোল, পুরোহিতের মন্ত্রে অন্য এক বাতাবরণ তৈরি হয়েছিল বাটানগর স্টেডিয়ামে। এই স্টেডিয়ামই যে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের ঘরের মাঠ। বেলা বারোটা বাজার কিছু আগেই শুরু হয়ে গিয়েছিল বারপুজো। অভিষেক বন্দ্যোপাধ্যায় চলে আসেন বেলা ১২টা ১০ নাগাদ। তিনি সংকল্প করেন।

Abhishek

 

গত বছর ডিসেম্বরে ‘এমপি কাপ’-এর সময় অভিষেক জানিয়ে ছিলেন যে, এ বার তাঁর ফুটবল টিম আসতে চলেছে। চার-পাঁচ মাসের মধ্যেই দল তৈরি হয়ে গেল। ২০১৭ সালে অভিষেকের হাত দিয়ে এমপি কাপ ফুটবল প্রতিযোগিতা চালু হয়েছিল। স্থানীয় মানুষরাই সেই টুর্নামেন্টে অংশ নেন। এ বার কলকাতা লিগ খেলছে অভিষেকের ডিএইচএফসি। 

গত বছরের এমপি কাপের পরই অভিষেক ঘোষণা করেছিলেন যত শীঘ্রই সম্ভব প্রথম ডিভিশন ফুটবল ক্লাব তৈরি করা হবে। অভিষেক ধন্যবাদ জানিয়েছেন বঙ্গীয় ফুটবলের নিয়ামক সংস্থাকে। আত্মপ্রকাশের সঙ্গে সঙ্গে প্রথম ডিভিশনে খেলবে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। ডায়মন্ড হারবারের এমপি কাপ গোটা দেশের কাছে পথপ্রদর্শক। অভিষেক বললেন, "এমপি কাপ নতুন উচ্চতায় পৌঁছেছে। এমপি কাপ দেখে ভারতবর্ষের বিভিন্ন জায়গায় এমএলএ, এমপি কাপ খেলা হচ্ছে। ডায়মন্ড হারবারের এমপি কাপ নিদর্শন তৈরি করেছে।"

গোপালকৃষ্ণ গোখলের অমর উক্তি তুলে অভিষেক এদিন আরও বলেন, ”আগে বলা হত হোয়াট বেঙ্গল থিঙ্কস টুডে, ইন্ডিয়া থিঙ্কস টুমরো। এটা অক্ষরে অক্ষরে আজ সত্যি। আজ প্রমাণ হয়ে গিয়েছে হোয়াট ডায়মন্ড হারবার থিংকস টুডে, রেস্ট অফ ইন্ডিয়া থিঙ্কস টুমরো। সমাজের মানুষের সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে কেবল রাজনীতির মাধ্যমে যোগাযোগ রাখা সম্ভব নয়। রাজনীতির ময়দানে রাজনীতি হবে। আমি অনুরোধ করব জাতি, ধর্ম নির্বিশেষে এই ক্লাবের সঙ্গে সহযোগিতা করুন। আপনি  বিজেপি করলেও স্বাগত, আপনি তৃণমূল করলেও স্বাগত। আপনি সিপিএম করলেও স্বাগত, আপনি কংগ্রেস করলেও স্বাগত। রাজনীতি করলেও স্বাগত, না করলেও স্বাগত। ডায়মন্ড হারবার সবার। আমাদের নেত্রী বলেছিলেন, ধর্ম যার যার, উৎসব সবার। রাজনীতি যার যার, ফুটবল সবার।” স্বামী বিবেকানন্দর অমর উক্তি, ‘গীতা পাঠ অপেক্ষা ফুটবল খেলিলে তোমরা স্বর্গের আরও নিকটবর্তী হইবে’ স্মরণ করেন নেতা। অভিষেকের বক্তব্যে উঠে আসে মান্না দে-র কালজয়ী গান ‘সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল’। 

 

রাজনীতির মানুষ হলেও তাঁর ফুটবল ক্লাবে কোনও ভেদাভেদ রাখতে চান না অভিষেক। সেটাও এ দিন তিনি বুঝিয়ে দিলেন। ক্লাবের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য। সভাপতির চেয়ারে বসেছেন আর এক প্রাক্তন ফুটবলার গৌরাঙ্গ বন্দ্যোপাধ্যায়। দলের কোচ হয়েছেন কৃষ্ণেন্দু রায়। আইএফএ-র নিয়ম মেনেই লিগ খেলতে চেয়ে আবেদন পত্র জমা দিয়েছিলেন অভিষেক। বঙ্গজ ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার থেকে অনুমতি পেয়েই ৯০ মিনিটের যুদ্ধে মাঠে নামছে অভিষেকের দল। 

আরও পড়ুন: Abhishek Banerjee, EXCLUSIVE: প্রকাশ্যে এল অভিষেকের ফুটবল ক্লাব DHFC-র টিজার

আরও পড়ুন: Deepak Chahar: চার মাস মাঠের বাইরে চাহার! টি-২০ বিশ্বকাপেও সম্ভবত খেলা হবে না

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.