বিদায়লগ্নে AB de Villiers কে এই কথাই বললেন Virat Kohli

'সুপারম্যান-ব্যাটম্যান' নামেই ডিভিলিয়ার্স-বিরাট জুটি পরিচিত বাইশ গজে।

Updated By: Nov 19, 2021, 02:10 PM IST
বিদায়লগ্নে AB de Villiers কে এই কথাই বললেন Virat Kohli
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন:  ১৭ বছরের বর্ণাঢ্য কেরিয়ারে ইতি টানলেন এবি ডিভিলিয়ার্স (AB de Villiers)। সব রকমের ক্রিকেট থেকেই নিজেকে সরিয়ে নিলেন এবিডি। শুক্রবার ট্যুইটারে এই সিদ্ধান্ত জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার। প্রাক্তন প্রোটিয়া ক্যাপ্টেনের সঙ্গে তাঁর বন্ধু বিরাট কোহলির (Virat Kohli) সম্পর্ক এক অন্য জায়গায়। এক-আধ বছর নয়, কোহলির সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (RCB) দীর্ঘ ১১ বছর খেলেছেন ডিভিলিয়ার্স। আইপিএল দেখেছে তাঁদের চোখ ধাঁধানো যুগলবন্দি। 'সুপারম্যান-ব্যাটম্যান' নামেই ডিভিলিয়ার্স-বিরাট জুটি পরিচিত বাইশ গজে। এবিডি-র জন্য বিরাটের ট্যুইট পোস্টেও ফুটে উঠেছে সেই আবেগ।

আরও পড়ুন: সব রকমের ক্রিকেট থেকে অবসর নিলেন AB de Villiers

বিরাট লেখেন, "আমাদের সময়ের সেরা প্লেয়ার। আজ পর্যন্ত এরকম অনুপ্রাণিত কেউ করেনি আমাকে। ভাই তুমি যা করেছ আর আরসিবি-কে যা দিয়েছ, তার জন্য তুমি গর্ব করতে পারবে। আমাদের সম্পর্ক খেলার ঊর্ধ্বে। আর সেটাই থাকবে। তোমার অবসরের খবর শুনে আমার মন ভেঙে গিয়েছে। কিন্তু আমি জানি তুমি নিজের আর পরিবারের কথা ভেবে সেরা সিদ্ধান্তই নিয়েছ।"

অন্যদিকে আরসিবি-র তরফ থেকে দেওয়া এক বিবৃতিতে এবিডি বলেন, "আরসিবি-র সঙ্গে দীর্ঘমেয়াদি ও ফলপ্রসূ সম্পর্ক আমার। দেখতে দেখতে ১১টা বছর কেটে গেল। দারুণ অম্লমধুর সম্পর্ক ছিল দলের সঙ্গে। অবসরের সিদ্ধান্ত নিতে অনেকটা সময় লেগেছে। পরিবারের সঙ্গে সময় কাটাতেই এই সিদ্ধান্ত নিলাম। আরসিবি টিম ম্যানেজমেন্ট, আমার বন্ধু বিরাট কোহলি, সতীর্থ, কোচ ও সাপোর্ট স্টাফদের ধন্যবাদ জানাতে চাই। আরসিবি পরিবার যেভাবে আমার ওপর ভরসা রেখে সমর্থন করে গিয়েছে এতগুলো বছর তার জন্য আমি কৃতজ্ঞ। প্রচুর স্মৃতি রয়েছে। অসাধারণ একটা যাত্রা শেষ হল। আমি আজীবন এই স্মৃতি মনে রেখে দেব। আরসিবি আমার ও আমার পরিবারের হৃদয়ে থেকে যাব আমি। সারা জীবনের জন্য আমি আরসিবিয়ান হয়ে থাকব।"

দেশের জার্সিতে ১১৪টি টেস্ট (৮৭৬৫ রান, ২২টি সেঞ্চুরি ও ৪৬টি হাফ সেঞ্চুরি) ২২৮টি ওয়ানডে (৯৫৭৭ রান, ২৫টি সেঞ্চুরি ও ৫৩টি হাফ-সেঞ্চুরি) ও ৭৮টি টি-২০ (১৬৭২ রান) খেলেছেন 'মিস্টার ৩৬০'।  ডিভিলিয়ার্সের নাম ক্রিকেটের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.