চার বলে ৯২ রান; নজির গড়লেন বোলার!

বিশ্বজুড়ে ক্রিকেটে নানা রকমের ঘটনার নজির রয়েছে। রয়েছে অজস্র রেকর্ডের তথ্যও। কিন্তু, বাংলাদেশে যা হল তা কার্যত নজিরবিহীন। মাত্র ৪ বলে ৯২ রান করল একটি দল!

Updated By: Apr 12, 2017, 09:04 PM IST
চার বলে ৯২ রান; নজির গড়লেন বোলার!

ওয়েব ডেস্ক : বিশ্বজুড়ে ক্রিকেটে নানা রকমের ঘটনার নজির রয়েছে। রয়েছে অজস্র রেকর্ডের তথ্যও। কিন্তু, বাংলাদেশে যা হল তা কার্যত নজিরবিহীন। মাত্র ৪ বলে ৯২ রান করল একটি দল!

অবাক হচ্ছেন? চোখ ছানাবড়া হয়ে গেল লেখাটা পড়ে?

কিচ্ছু করার নেই! এটাই বাস্তব। এমনই একটি ঘটনা ঘটেছে বাংলাদেশের দ্বিতীয় ডিভিশনের দুটি দলের মধ্যে।

আরও পড়ুন- বিরাট কোহলির প্রেরণাই ছেলের সাফল্যের চাবিকাঠি, দাবি ঋদ্ধির বাবার

জানা গেছে, অক্সিম ও লালমাটিয়ার মধ্যে ছিল দ্বিতীয় ডিভিশনের ম্যাচ। প্রথমে ব্যাট করে লালমাটিয়া তাদের সবকটি উইকেট হারিয়ে তোলে মাত্র ৮৮ রান। কিন্তু, তাদের ব্যাটসম্যানরা অ্যাম্পায়ারের বিরুদ্ধে একাধিক ভুল সিদ্ধান্ত দেওয়ার অভিযোগ তোলে। বল করতে নেমে লালমাটিরার বোলাররা ভুল অ্যাম্পায়ারিংয়ের প্রতিবাদে অন্যন্য নজির গড়ে বসেন।

সুজন মামুদ নামে লালমাটিয়ার বোলার মাত্র ৪ বলে ৯২ রান দেন। তাঁর ওভারে তিনি ৬৫টি ওয়াইড ও ১৫টি নো-বল করেন। ৪টি বল সঠিক ছিল যাতে অক্সিমের ব্যাটসম্যানরা ১২ রান নেন। অক্সিম ম্যাচটি ১০ উইকেটে জিতে যায়। লালমাটিয়ার এক কর্মকর্তা বলেন, আমাদের খেলয়ারদের বয়স খুব কম। তাই অ্যাম্পায়ারের ভুল সিদ্ধান্ত তারা মেনে নিতে পারেনি। ফলে, প্রতিবাদে এমন কাজ করেছে।

প্রসঙ্গত, এটাই এক ওভারে সর্বচ্চ রান। এর আগে নিউজিল্যান্ডের বোলার বার্ট ভ্যান্স এক ওভারে ৭৭ রান দিয়েছিলেন। তিনি ওই ওভারে ২২টি বল করেছিলেন।

.