এবার থেকে কী বিশ্বকাপে খেলবে ৪০ টি দল? ইঙ্গিত তেমনই

ভবিষ্যতে ফুটবল বিশ্বকাপ ৪০ দল নিয়ে হতে পারে বলে ইঙ্গিত দিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। আগের চেয়ে বেশি দল নিয়ে এবারের ইউরো কাপের আয়োজন সফল হওয়াতেই বিশ্বকাপেও দল বাড়ানোর ভাবনা মাথায় এসেছে ফিফা প্রধানের। গত জুন-জুলাইয়ে হওয়া ইউরো কাপে মোট ২৪ দল খেলে। ইউরোপীয় ফুটবলের এই আসরে আগে খেলত ১৬টি দল। সুইত্জারল্যান্ডের একটি দৈনিক পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপে দল, ৩২টি থেকে বাড়ানোর সম্ভাবনা প্রসঙ্গে কথা বলেন ইনফান্তিনো।

Updated By: Aug 30, 2016, 09:53 AM IST
 এবার থেকে কী বিশ্বকাপে খেলবে ৪০ টি দল? ইঙ্গিত তেমনই

ওয়েব ডেস্ক: ভবিষ্যতে ফুটবল বিশ্বকাপ ৪০ দল নিয়ে হতে পারে বলে ইঙ্গিত দিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। আগের চেয়ে বেশি দল নিয়ে এবারের ইউরো কাপের আয়োজন সফল হওয়াতেই বিশ্বকাপেও দল বাড়ানোর ভাবনা মাথায় এসেছে ফিফা প্রধানের। গত জুন-জুলাইয়ে হওয়া ইউরো কাপে মোট ২৪ দল খেলে। ইউরোপীয় ফুটবলের এই আসরে আগে খেলত ১৬টি দল। সুইত্জারল্যান্ডের একটি দৈনিক পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপে দল, ৩২টি থেকে বাড়ানোর সম্ভাবনা প্রসঙ্গে কথা বলেন ইনফান্তিনো।

আরও পড়ুন জেনেই হোক অথবা না জেনেই, নীল আলো শহরে বসানোর জন্য ধন্যবাদ দিতে চাই মুখ্যমন্ত্রীকে

সেখানে তিনি আরও বলেছেন, বিশ্বকাপ ৩২ থেকে ৪০ দলে নিয়ে যাওয়া বড় ব্যাপার। এটা সময় সাপেক্ষ এবং অনেক কিছুর উপর নির্ভর করবে। কিন্তু ফুটবলের উন্নতিতে এটা করা আপাতত ফিফার অন্যতম লক্ষ্য।

আরও পড়ুন  রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল SSKM হাসপাতাল

.