FIFA World Cup: ৩ মহাদেশ আর ৬ দেশে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ!

 ফুটবল বিশ্বকাপের মূল আয়োজক হতে চলেছে স্পেন, পর্তুগাল এবং মরক্কো। শুধু তাই নয়, তিনটি উদ্বোধনী ম্যাচ হবে আর্জেন্টিনা, উরুগুয়ে এবং প্যারাগুয়েতেও।  

Updated By: Oct 4, 2023, 11:55 PM IST
FIFA World Cup: ৩ মহাদেশ আর ৬ দেশে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অভিনব! বিশ্বকাপ এবার অনুষ্ঠিত হতে চলেছে ৩ মহাদেশ আর ৬ দেশে। ঘোষণা করল  বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা ফিফা।

আরও পড়ুন:  East Bengal: অ্যাওয়ে ম্যাচে পেনাল্টি-বিতর্ক, বেঙ্গালুরুর কাছে হেরে গেল লাল-হলুদ

আর মাত্র ৭ বছর। ২০৩০ সালে শতবর্ষে পা দেবে ফুটবল বিশ্বকাপ। ফিফার ঘোষণা, ২০৩০ ফুটবল বিশ্বকাপের মূল আয়োজক হতে চলেছে স্পেন, পর্তুগাল এবং মরক্কো। শুধু তাই নয়, তিনটি উদ্বোধনী ম্যাচ হবে আর্জেন্টিনা, উরুগুয়ে এবং প্যারাগুয়েতেও।  অর্থাৎ একই বিশ্বকাপের ম্যাচ পেতে চলেছে ইউরোপ, আফ্রিকা এবং দক্ষিণ আমেরিকা।

১৯৩০ সালে প্রথম ফিফা বিশ্বকাপের আসর বসেছিল উরুগুয়েতে। তখন অবশ্য প্রতিযোগিতার নাম ছিল জুলে রিমে কাপ। এরপর যতদিন গিয়েছে, এই বিশ্বকাপের হাত ধরেই গোটা পৃথিবীতে জনপ্রিয়তা বেড়েছে ফুটবলের। সেকারণে ২০৩০ সালে সেই বিশ্বকাপ শতবর্ষে উদযাপনে বিশেষ উদ্যোগ নিচ্ছে ফিফা। ২০৩০ সালে বিশ্বকাপের খেলবে ৪৮ টি দেশ।

আরও পড়ুন: Asian Games 2023: দুরন্ত দৌড়ে সোনা ভারতের, চিনে তেরঙা উড়ছে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.