লাগবে না কার্ড, ফোনের সাহায্যেই ATM থেকে টাকা তোলা যাবে, জেনে নিন পদ্ধতি

Apr 02, 2021, 19:57 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: নগদের প্রয়োজনে ব্যাঙ্কে স্লিপ পূরণ করে বা ATM এ কার্ড সোয়াইপ করে টাকা তোলার পদ্ধতি এবার পুরনো হতে চলেছে। কারণ এবার থেকে এটিএমে টাকা তোলার জন্য জরুরি নয় যে আপনাকে ডেবিট কার্ডটি সঙ্গে রাখতেই হবে। ফোন থেকেই সহজে তুলতে পারবেন টাকা।

2/5

ATM কোম্পানি NCR কর্পোরেশন সম্প্রতি কার্ডলেস নগদ টাকা তোলার জন্য UPI এর উপর ভিত্তি করে একটি ব্যবস্থা আনছে। নতুন এই ব্যবস্থায় ফোনের UPI পেমেন্টের যেকোন অ্যাপ যেমন Google Pay, Phone Pe, Amazon Pay , Paytm, BHIM ইত্যাদির মাধ্যমেই টাকা তোলা যাবে।

3/5

ইউপিআই অ্যাপের মাধ্যমে কিউআর কোড স্ক্যান করে এটিএম থেকে টাকা তোলা যেতে পারে। সিটি ইউনিয়ন ব্যাংক ইতিমধ্যেই এই বিশেষ সুবিধা সহ 1500 টির মতো এটিএম আপগ্রেড করেছে।

4/5

ডেবিট কার্ড ছাড়াই নগদ টাকা কীভাবে তুলবেন, জেনে নিন    ১.প্রথমে আপনার স্মার্টফোনে যেকোন ইউপিআই পেমেন্টস অ্যাপ্লিকেশন খুলতে হবে। ২.এর পরে এটিএম স্ক্রিনে কিউআর কোডটি স্ক্যান করতে হবে। ৩.যত টাকা তুলবেন তা ফোনের ইউপিআই অ্যাপ্লিকেশনে দিন । উল্লেখ্য, বর্তমানে এই সুবিধার মাধ্যমে আপনি সর্বোচ্চ ৫ হাজার টাকা তুলতে পারবেন।

5/5

৪. প্রসেস বাটন ক্লিক করে কনফার্ম করুন। ৫. 4 বা 6 সংখ্যার ইউপিআই পিন নম্বর লিখতে হবে। ৬. নগদ টাকা এটিএম থেকে বেরিয়ে আসবে।