World Photography Day: সাধ্যের মধ্যেই সেরা ক্যামেরাসহ ৫টি ফোন

Aug 19, 2020, 14:49 PM IST
1/5

Samsung Galaxy M31 : ১৬,৪৯৯ টাকা অন্যান্য স্পেসিফিকেশনগুলি তো বটেই, Samsung Galaxy M31-এর ক্যামেরা স্যামসাঙ-এর লো-মিড রেঞ্জ স্মার্টফোনগুলির মধ্যে সেরা। ওয়াইড অ্যাঙ্গেল থেকে ম্যাক্রো, সবেতেই ভাল পারফরম্যান্স। কম আলোতেও ছলি মন্দ নয়, তবে স্বাভাবিকভাবেই ডিটেল কিছুটা কমে। তবে, এই বাজেটে স্যামসাঙ-এর ফোন যদি নিতে চান, লিস্টে এটা রাখতেই পারেন। আর হ্যাঁ, ৬,০০০ mAh ব্যাটারি।  ৬৪+৮+৫+৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।  ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

2/5

Xiaomi POCO X2 : ১৭,৪৯৯ POCO সিরিজের ফোনগুলির ক্যামেরা নিয়ে এমনিতেই বেশ ফ্যাসিনেশান রয়েছে ক্রেতাদের মধ্যে। শুধু ক্যামেরার হার্ডওয়্যার নয়, উন্নত মানের সফটওয়্যারের দৌলতে আরও ঝকঝকে হয় এই সিরিজের ফোনের ছবি। এটিও তার ব্যাতিক্রম নয়। তবে, ব্যবহারকারীদের অনেকেরই দাবি, এর ক্যামেরা অ্যাপে ছবি মাঝে মাঝে ওভারপ্রসেসড হয়ে যায়, যার ফলে স্যাচুরেশান আর কনট্রাসট অস্বাভাবিক লাগে। তবে সেক্ষেত্রে অন্য ক্যামেরা অ্যাপও ইনস্টল করে ব্যবহার করা যেতে পারে।  ৬৪+৮+২+২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।  ২০+২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

3/5

Motorola One Fusion Plus : ১৭,৪৯৯ টাকা মোটোরোলার ফোনের ক্যামেরা নিয়েও ব্যবহারকারীদের মধ্যে পজিটিভ ফিডব্যাক পাওয়া যায়। ইদানিং মোটোরোলার ফিনিশ নিয়ে কেউ কেউ সমালোচনা করছিলেন। তবে সেদিকেও নজর দিয়েছে সংস্থা। আর তার ফল Motorola One Fusion Plus। অন্যান্য স্পেসিফিকেশান তো বটেই ক্যামেরা যথেষ্ট ভাল। কম আলোয় একটু গ্রেইন আসতে পারে। ক্যামেরার সফটওয়্যার সাধারণ হলেও কার্যকরী। ৬৪+৮+৫+২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।  ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

4/5

Realme 6 Pro : ১৭,৯৯৯ রিয়েলমি-র ক্যামেরা নিয়েও সন্তোষজনক প্রতিক্রিয়া পাওয়া যায় ব্যবহারকারীদের মধ্যে। Realme 6 Pro-এর ক্যামেরা কোয়ালিটি এই রেঞ্জে যথেষ্ঠ ভাল বলে মনে করা হচ্ছে।  ৬৪+৮+১২+২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।  ১৬+৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

5/5

 OPPO F1 : ১৬,৯৯০ টাকা গত কয়েক বছরে ক্যামেরার উন্নতির সঙ্গে সঙ্গে ক্রমেই জনপ্রিয়তা পেয়েথে OPPO। আর সেই সংস্থারই লো-মিড সেগমেন্টে নতুন সংযোগন OPPO F1। ক্যামেরার কোয়ালিটি যথেষ্ট ভাল হলেও অনেকে এর ক্যামেরা অ্যাপের এআই নিয়ে অভিযোগ করেন। তবে সেক্ষেত্রে অন্য কোনও ক্যামেরা অ্যাপ ব্যবহার করা যেতে পারে।