Bonny Sengupta: একটা সিনেমাও হিট নয় তবু প্রযোজনা সংস্থার মালিক! বনির উত্থানে প্রশ্ন...

ইতিমধ্যেই তদন্তকারী অফিসাররা জিজ্ঞাসাবাদ শুরু করেছে অভিনেতাকে। ডাল-বাটি-চুরমা ছবির প্রযোজক বনি। এই বছরই মুক্তি পেতে চলেছে বনি প্রযোজিত এই ছবি। টলিউডে নিয়োগ দুর্নীতির জাল কতদূর? 

Mar 09, 2023, 14:15 PM IST
1/7

বনি সেনগুপ্ত

Bonny Sengupta

নিয়োগ দুর্নীতির তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে বনি সেনগুপ্তকে। বৃহস্পতিবার দুপুরেই তিনি পৌঁছলেন সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে। হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের সঙ্গে আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া গিয়েছে বলেই ইডি সূত্রে খবর। 

2/7

বনি সেনগুপ্ত

Bonny Sengupta

বস্তুত, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কুন্তলকে জেরা করে একের পর এক নাম উঠে এসেছে ইতিমধ্যেই। গোপাল দলপতি, হৈমন্তী গঙ্গোপাধ্যায়, সোমা চক্রবর্তী, নীলাদ্রী ঘোষ-সহ একাধিক নাম উঠে এসেছে। এই সোমা চক্রবর্তীর নেইল আর্ট পার্লারেই ছবি দেখা গিয়েছে বনি- ঘনিষ্ঠ এক অভিনেত্রীরও। 

3/7

বনি সেনগুপ্ত

Bonny Sengupta

বর্বাদ ছবি দিয়েই বাংলা ছবিতে ডেবিউ করেছিলেন বনি। এর আগে রাজ চক্রবর্তীর সঙ্গে যোদ্ধার ছবিতে সহযোগী পরিচালক হিসেবেও কাজ করেছেন। এরপর পারবো না আমি ছাড়তে তোকে, জিও পাগলা, জানবাজ, লাভ স্টোরি, হাঙ্গামা ডট কম, শুভ বিজয়া- এরকম বহু ছবিতে অভিনয় করেছেন। কিন্তু কাঙ্খিত সাফল্য অধরাই রয়ে গেছে। 

4/7

বনি সেনগুপ্ত

Bonny Sengupta

ব্যক্তিগত জীবনও কখনও লুকিয়ে রাখেননি পরিচালক অনুপ সেনগুপ্ত ও অভিনেত্রী পিয়া সেনগুপ্তর ছেলে। সুখেন দাসের নাতির প্রেমিকা কৌশানি মুখোপাধ্যায়। বনি-কৌশানি জুটিকে টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্টির 'লাভবার্ড' বললে বোধহয় ভুল হবে না। একসময় পর্দার প্রেম বদলে গিয়েছিল বাস্তবে। রায়চকে শ্যুটিং করতে গিয়ে বনিকে প্রথম প্রেমনিবেদন করেন বনি, না বলেননি কৌশানিও।

5/7

বনি সেনগুপ্ত

Bonny Sengupta

কিছুদিন আগেই যৌথ উদ্যোগে নতুন প্রযোজনা সংস্থাও খুলেছেন বনি সেনগুপ্ত ও কৌশানী মুখোপাধ্যায়। 'বি কে এন্টারটেনমেন্ট' নামে ডাল-বাটি-চুরমা ছবির প্রযোজনাও শুরু করেছেন অভিনেতা। তবে কখনওই শুধু অভিনয়ে নিজেদের সীমাবদ্ধ রাখেননি বনি-কৌশানী জুটি। সিনে দুনিয়ার পাশাপাশি নাম লিখিয়েছিলেন রাজনীতিতেও।

6/7

বনি সেনগুপ্ত

Bonny Sengupta

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে বিজেপি-তে যোগ দেন বনি। ২০২২-এ বিজেপি ছাড়ার কথা সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেন অভিনেতা। ট্যুইটে তিনি উল্লেখ করেছিলেন, বিজেপি যে প্রতিশ্রুতি করেছিল, তা তারা রাখতে পারেনি। সে কারণেই বিজেপি ছাড়েন তিনি। যদিও কৌশানি তৃণমূল কংগ্রেসের বিধানসভা প্রার্থী ছিলেন। 

7/7

বনি সেনগুপ্ত

Bonny Sengupta

এদিন ইডির তলবের পর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ২ বছর হয়ে গেল বিজেপির সঙ্গে বনি সেনগুপ্তের কোনও সম্পর্ক নেই। নিয়োগ দুর্নীতিতে বনিকে তলব করা হয়েছে শুনে শুভেন্দুর স্পষ্ট জবাব, ‘বনি যদি আর্থিক দুর্নীতি করে থাকেন, তাহলে তাঁকেই ফেস করতে হবে।’