নতুন মুখ্যমন্ত্রী থাকবেন কোথায়? আইন করে নিজের থাকার বন্দোবস্ত পাকা করেছেন বসুন্ধরা

Dec 13, 2018, 19:12 PM IST
1/6

রাজস্থানের নতুন মুখ্যমন্ত্রী কোথায় থাকবেন? সেটাই এখন চর্চার বিষয় হয়ে উঠেছে মরু রাজ্যে। কারণ অফিসিয়াল মুখ্যমন্ত্রীর নিবাসে অফিস বসিয়ে দিয়েছেন বসুন্ধরা রাজে। আর মুখ্যমন্ত্রী হিসেবে যে বাড়িতে থাকতেন, সেটি আইন করে কুক্ষিগত করে ফেলেছেন।   

2/6

এইট সিভিল লাইনস। বরাবর এটাই ছিল রাজস্থানের মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন। কিন্তু, ২০১৩ সালে বসুন্ধরা রাজে মুখ্যমন্ত্রী হওয়ার পর এই বাড়িতে না থেকে চলে যান থার্টিন সিভিল লাইনসে। বিজেপির অন্দরের খবর, জ্যোতিষীরা পরামর্শ দেন, ১৩ সংখ্যাটি তাঁর জন্য সৌভাগ্যশালী। আর সেকারণেই এই বাড়ি বদল। 

3/6

যদিও, এইট সিভিল লাইনসের ঠিকানায় এখনও লেখা, মুখ্যমন্ত্রী নিবাস।   

4/6

বসুন্ধরা রাজের বাড়ি বদল নিয়ে আদালতে মামলা হয়। বিচারপতি তাঁকে একটি বাড়ি ছাড়তে বলায় বসুন্ধরা থার্টিন সিভিল লাইনসেই রয়ে যান। আর, সরকারি অফিস ঘোষণা করে এইট সিভিল লাইনসে বসিয়ে দেন একাধিক দফতর। 

5/6

নতুন মুখ্যমন্ত্রী থাকবেন কোথায়? এই প্রশ্নেরও উত্তর নেই। কারণ, মন্ত্রীদের বেতন বাড়াতে গতবছর বিধানসভায় বিল পাস করান বসুন্ধরা। সেই সঙ্গে ওই বাড়িতে যাতে তিনি থাকতে পারেন, তার ব্যবস্থাও করে ফেলেন। এই বিল নিয়েও লোকায়ুক্তের কাছে জমা পড়ে আছে নালিশ।

6/6

বিরোধীদের অভিযোগ, বিধানসভায় বিল পাস করিয়ে কৌশলে, মুখ্যমন্ত্রিত্বের মেয়াদ শেষের পরও থার্টিন সিভিল লাইনসেই পাকাপাকি থেকে যাওয়ার সব ব্যবস্থা করে ফেলেছেন মহারানি।